শেয়ার করুন বন্ধুর সাথে

বর্তমান বিস্ময়ে আপনার পছন্দনীয় ২ টি ফিচার হলো ব্লগ লিখা ,ও প্রশ্ন উত্তরের জন্য গিফট সিস্টেম (অফার অপশন)

দেখুন সব কিছুর পজিটিভ আর নেগেটিভ প্রভাব থাকে ।


১। প্রথমে ব্লগ লিখা সম্পর্কে বলি। মানে ব্লগ লেখা ফিচারটির সুবিধা অসুবিধা বলছি। বিভিন্ন ওয়েবসাইট এ ব্লগ লেখার অনেক প্রচলন রয়েছে। কিন্তু একটি প্রশ্ন উত্তর ওয়েবসাইটে ব্লগ লেখার অপশন অনেক অসামান্য একটি ফিচার। 

মূলত ব্লগপোস্ট গুলো প্রশ্ন-উত্তরের থেকে বেশি জনপ্রিয়তা পায়নি এখনো। ব্লগ পোস্টের মূল উদ্দেশ্য থাকে একটি নির্দিষ্ট টপিক নিয়ে বিস্তারিত লেখা। প্রশ্ন উত্তর সাইট হিসেবে বিস্ময় অন্যতম একটি সাইট , এখন প্রশ্ন উত্তরে কোন বিষয় এর সম্পর্কে বিস্তারিত লেখা খুব কম থাকে।

কোন একটি বিষয় সম্পর্কে বিস্তারিত জানতে বিস্তারিত লেখার প্রয়োজন আছে। সেজন্য ব্লগ পোস্ট এর অবদান অসামান্য। এইতো গেল সুবিধা।

এবার অসুবিধা নিয়ে বলি, প্রশ্ন-উত্তর এর ক্ষেত্রে বিস্ময় ব্যবহারকারীগণ তাদের যোগ্যতা এবং অভিজ্ঞতা দিয়ে উত্তর দিয়ে থাকেন। কিন্তু ব্লগ পোস্ট লেখার ক্ষেত্রে সেই দক্ষতা টুকু যথেষ্ট নয়। তাই ব্লগ  পোস্ট লেখার মত মানুষের সংখ্যা খুব কম।  এমনকি মানসম্মত লেখাও খুব কম পাওয়া যায়।


আশা করি, এই অসুবিধা গুলো কাটিয়ে ব্লগ পোষ্ট লেখার সিস্টেম টা এগিয়ে যাবে সেই কামনা রইল ।


২। এবার আমি বিষয় আনসারের অফার সিস্টেমের কথা বলি। বিস্ময় আনসার একটি জনপ্রিয় প্রশ্ন আনসার ওয়েবসাইট। এখানে মানুষ সহজে প্রশ্নের উত্তর পেয়ে যান। এখানে মানুষ একে অপরের সহযোগিতাপূর্ণ মনোভাব নিয়ে প্রশ্ন এর উত্তর দিয়ে থাকে। কিন্তু বর্তমানে উত্তর কারী কে উপহার প্রদান করে তাকে উত্তর প্রদানের জন্য উৎসাহ প্রদান করা র সিস্টেম এটা খুবই অসাধারণ। এবং মানুষ চাইলে তার প্রশ্নেের উপরে অফার যোগ করতেে পারে । ফলে অল্প সময়ে উত্তর পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়।


এবার একটু অসুবিধা নিয়ে বলি, গিফট পাওয়ার উদ্দেশ্যে অনেক মানুষ প্রশ্নের ভুল উত্তর অথবা অপ্রাসঙ্গিক উত্তর অথবা কপি-পেষ্ট উত্তর দিয়ে গিফট পেতে চাচ্ছে। এতে বিস্ময়ের প্রশ্নকারী সঠিক উত্তর পাচ্ছেন না।


সবকিছুরই ভালো খারাপ দুটো দিকই থাকে। কিন্তু যে জিনিসের ভালো দিক বেশি এবং খারাপ দিক কম সেগুলোই টিকে থাকার যোগ্যতা রাখে ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ