আমার নাম জিয়ান । বয়স ২০ বছর । ৩-৪ মাস আগে আমার খাবারে খুব অরুচি ছিলো ,তারপর আমি একজন হোমিও ডাক্তার এর কাছে গেলে উনি আমাকে রুচির ঔষধ হিসাবে ''ইউনিজাইম'' নামের ৩৫০মিলি; একটি সিরাপ দেন এবং সকালে ও রাতে ২ চামচ করে খাওয়ার জন্য বলেন । আমি ওনার কথা মতো সিরাপটা ১ সপ্তাহ খাওয়ার পর ভালোই উপকার পাচ্ছিলাম , খাবারে অনেক রুচি আসছিলো । এভাবেই খেতে থাকলাম । কিন্তু সমস্যা বাধলো ৩ তা সিরাপ খাওয়ার পর হঠাত এক জায়গায় বেড়াতে গেলে ১ সপ্তাহ সিরাপটি খাওয়া হইয়নি । তারপর থেকে আমি বুঝতে পারলাম আমার ক্ষুদা একেবারে নাই । এছাড়াও সারাদিন খুব ক্লান্ত লাগে । কোনকিছুই ভালো লাগে না ।শরীল শুধু শুধুই চুলকায় । সর্বদা ডিপ্রেসন এ থাকি । সম্প্রতি(২৩.১১.২০২০) একজন ভালো এমবিএস মেডিসিন বিসেসজ্ঞ ডাক্তারের সরাপর্ণ হলে উনি আমাকে ৬ টা টেস্ট দিয়েছিলেন টেস্ট গুলা সাথে সাথেই করিয়েছি । রিপোর্ট দেখে উনি বললো যে কোন সমস্যা নেই শুধু শরীলে রক্ত এক্টূ বেশি (Himoglobin 17.3) ।তা একসপ্তাহ পর আবার টেস্ট করলে 16.3 আসে ।  ওষুধ লিখে দিয়েছে খাচ্ছি কিন্তু তেমন উপকার পাচ্ছি নাহ । সকালে খেতেই পারি নাহ । আর অন্য বেলাতেও ক্ষুদা একেবারেই পায় না । বিদ্র;ULTRA Sonogram করানোর সময় যিনি করেন উনি বলছিলো যে আমার পেটে নাকি অনেক গ্যাস । 

ডাক্তার গ্যাসের ঔষুধও দিয়েছেন । কিন্তু কোন কাজই হচ্ছেনা । এদিকে না খেতে খেতে আমার ওজন আস্তে করে কমে যাচ্ছে । 

এখানকার উত্তরদাতাদের  কাছে  আমার উনুরুধ , দয়া করে ছোট ভাই হিসেবে আমাকে সাহায্য করেবেন । প্লিজ ,প্লিজ ,প্লিজ 




শেয়ার করুন বন্ধুর সাথে
farhanraj

Call

আপনি প্রতিদিন সকালে খালি পেটে ছোলার  ডাল খেতে পারেন।ছোলা রুচি বাড়াতে অনেক গুরুত্বপূর্ণ অবদান রাখে।তাছাড়া এর উপকারও অনেক।

আপনার শারীরিক দূর্বলতা কমাতেও এটি সহায়ক হবে। আপনি রাতে এক মুষ্টি পরিমাণ ছোলা ভিজিয়ে সকালে খালি পেটে খান।এভাবে ১০-১৫ দিন গেলে আপনি নিজেই পরিবর্তনটা প্রত্যক্ষ করবেন।

দ্রুত ওজন বাড়াতে চাইলে ছোলার পাশাপাশি কিসমিস,বাদাম ভিজিয়ে খেতে পারেন।

আর গ্যাস্টিকের জন্য বমন ধৌতি করতে পারেন।

সকালে ১-২ লিটার হালকা গরম পানি পান করে,মুখে আঙুল ডুকিয়ে বুমি করতে হবে।এতে পেটের ভিতরে থাকা গ্যাস অনেকটাই বের হয়ে যাবে। পেট পরিষ্কার হবে।

তবে এটা মাসে ২ বারের বেশি করবেন না।


আপনি টেস্টোস্টেরণ হরমোন পরিক্ষা করে দেখতে পারেন।এ ধরণের রুচিবর্ধক ঔষধ টেস্টোস্টেরণের মাত্রা কমিয়ে দেয়। 


আশা করি,আপনি বুঝতে পেরেছেন।        

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
janbo

Call

আপনি নিয়মিত মধু পান করুন। এক মাস বা দু মাস নিয়মিত সকালে খালি পেটে খেতে থাকুন। তারপরই আপনি নিজেই তার ফলাফল দেখবেন কেমন পরিবর্তন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ