আামর নাম সুমন। বয়স ১৮ বছর, আমি যখন লোক সমাগমের মাঝে কোন কাজ করতে যাই তখন আমার মনে প্রচন্ড ভয় কাজ করে, মনে হয় যেন কেউ আমাকে দেখতেছে।কেন জানি মনে হয় তারা আমার কাজটি করা দেখে হাসবে।যার ফলে আমি কাজটি করতে পারি না।এবং সে সময় আমার বুক খুব ধড়পড় করে আর থর থর করে হাত কাঁপে। এর কারন কী বা এটা কোন রোগ কি না। রোগ হলে এর কোন চিকিৎসা আছে কী না??? প্লিজ বলবেন,,,,
শেয়ার করুন বন্ধুর সাথে
RushaIslam

Call

এটি কোনো রোগ নয়। এটি আপনার মানসিক সমস্যা। এই ব্যস্ততম শহরে কেউ কারোর দিকে তাকিয়ে হাসার মতো সময় নেই,কাজেই এসব চিন্তাভাবনা মন থেকে ঝেড়ে ফেলুন এবং আত্মবিশ্বাসী হোন নিজের প্রতি।  ভয় কিংবা সংকোচ দূর করুন মন থেকে,লোক সমাগমে কাজ করারর অভ্যাস করুন।  বেশিবেশি লোকের সাথে মিশুন। যেকোনো পরিস্থিতির সাথে নিজেকে মানিয়ে নেবার চেষ্টা করবেন। দেখবেন সব কিছু ঠিক হয়ে গিয়েছে। অতিরিক্ত মানসিক প্রেশার নিবেন না,রিল্যাক্স মুডে কাজ করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

যারা মানসিক ভাবে দূর্বল তাদের এই সমস্যা হয়ে থাকে। কোনো কাজ করার পূর্বে, মানসিক ভাবে প্রস্তুতী নিন। আত্মবিশ্বাসী হন। ভাবুন যে, কাজটি করবেন সেটা সঠিক কাজ । দ্বিধাকে দূর করুন। লোক সমাগমের মাঝে কোনো কাজ করতে গেলে ভয় লাগেই। এজন্য ভয় করলেতো চলবে না। ভয়কে জয় করে এগিয়ে চলতে হবে। আর একটা কথা মনে রাখবেন, কোনো কাজ করার সময়, পাছে লোকে কিছু বলবেই। এগুলোকে উপেক্ষা করে যারা এগিয়ে যেতে পারে, তারাই সফলকাম হয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ