অনলাইনে নিজে নিজে জাতীয়পরিচয় পত্রের তথ্য সংশোধ করে টাকা জমা না দিলে সে আবেদন কী বাতিল হয়ে যাবে? হলে কয়দিন পরে বাতিল হবে? বা অনলাইনে আবেদন করে ফি জমা না দিয়ে সরাসরি অফিসে গিয়ে একই তথ্য সংশোধন করতে চাইলে কি কোন সমস্যা হবে ?
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

প্রথমে বলি না কোন সমস্যা হবে না যদি একই তথ্য একই কারনে সংশোধন করার জন্য আবেদন করলে কোন সমস্যা হবে না।। আর আপনি নিজে নিজে সংশোধন করে ফি জমা না দিলে সংশোধন হবে না। কারন এসব নির্বাচন কমিশন অফিস থেকে সংশোধন করা হয় যা সম্পূর্ন সরকারি  ভাবে এতে আপনার NID স্মার্ট কার্ড এ জাতীয় পরিচয় পত্র দুইটাই সংশোধন করে নিবে।

তবে যদি আপনি নিজেই এসব সংশোধন এর জন্য ট্রাই করেন তাহলে পরবর্তীতে স্মার্ট কার্ড বা পরবর্তীতে যখন নির্বাচন অফিস থেকে স্মার্ট কার্ট বা জাতীয় পরিচয় পত্র দিবে তখন যদি আগের ভুল তথ্যগুলো আসে তাহলে কিছু করার থাকবে না কারন আপনার কাছে সংশোধন এর কোন ডুকুমেন্ট থাকবে না। যার কারনে ঝামেলায় পড়বেন।সুতারং কিছু টাকার খরচের ভয়ে এরকম না করে আপনি নির্বাচন অফিস থেকে সংশোধন ফরম পুরন করে সংশোধন করুন। সেক্ষেত্রে ডুকুমেন্ট হিসাবে ফরমের কপি আপনার কাছে থাকবে।সুতারং পরবর্তীতে কোন ঝামেলা হবে না।

ধন্যবাদ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ