আমার ২ টি বিষয় জানার আছে। আশা করছি অভিজ্ঞ ব্যাক্তিরা উত্তর প্রদান করবেন!

১. আমার একটি ফেসবুক একাউন্ট আছে। সেখানে ৬০+ ফ্রেন্ডস আছেন তাঁরা সকলে আমার পরিচিত। তাদের মধ্যে কয়েক জন ছেলে আছেন। যদিও আমি কারো সাথে মেসেজিং করি না। কেউ মেসেজ দিলে খুব বেশি প্রয়োজন না হলে উত্তর করি না (আমাকে অহংকারী মনে করবেন না নিজের প্রয়োজন এর জন্য ফেসবুক ব্যবহার করি।)

এখন প্রশ্ন হচ্ছে যদি কখনো প্রয়োজন হয় তাহলে কি ছেলেদের সাথে কথা বলতে পারবো.??? 


শেয়ার করুন বন্ধুর সাথে
Unknown

Call

আপনি বললেন যদি কখনো প্রয়োজন হয় তাহলে কি ছেলেদের সাথে কথা বলতে পারবো.?

হ্যা পারবেন কিন্তু বিনাপ্রয়োজনে পরপুরুষের সাথে কথা বলা জায়েজ হবে না। তবে কি কথা বলতেছেন  কি বিষয় বলতেছেন  , কি মনোভাব নিয়ে কথা  বলতেছেন সেটাই আসল কথা :

রাসূল ( সা.) ইরশাদ করেন, ‘’চোখের জিনা হল [হারাম] দৃষ্টিপাত। কর্ণদ্বয়ের জিনা হল, [গায়রে মাহরামের যৌন উদ্দীপক] কথাবার্তা মনযোগ দিয়ে শোনা। জিহবার জিনা হল, [গায়রে মাহরামের সাথে সুড়সুড়িমূলক] কথোপকথন। হাতের জিনা হল, [গায়রে মাহরামকে] ধরা বা স্পর্শকরণ। পায়ের জিনা হল, [খারাপ উদ্দেশ্যে] চলা। অন্তর চায় এবং কামনা করে আর লজ্জাস্থান তাকে বাস্তবে রূপ দেয় [যদি জিনা করে] এবং মিথ্যা পরিণত করে [যদি অন্তরের চাওয়া অনুপাতে জিনা না করে]’’। –সহীহ মুসলিম, হাদীস নং-২৬৫৭, মুসনাদে আহমাদ, হাদীস নং-৮৯৩২

যদি কোন ব্যক্তির সাথে কথা বলা একান্ত জরুরী তাহলে টেক্সট করুন বা কথা বলুন না কেন প্রয়োজন শেষ হলে অহেতুক কথা বলা উচিৎ না। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ