মেয়েরা বিয়ের আগে সেক্স করলে ভার্জিনটি নষ্ট হয়। 

আর ছেলেদেরও হয়। তাহলে এ সম্পর্কে ইসলাম কি বলে? ছেলে ও মেয়ের কি সমান গুনাহ হবে? আর আমাদের সমানের দৃষ্টিভঙ্গিতে মেয়েরা বিয়ের আগে সেক্স করলে তাদের উপর বেশি প্রভাব পড়ে, এটা স্বাভাবিক আমাদের সাংস্কৃতিতে।  তাহলে এ সম্পর্কে ইসলাম কি বলে? 


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

বিয়ের আগে সেক্স করলে নারী ও পুরুষের সমান গুনাহ হবে। এটা কবিরা গুনাহ হিসাবে গন্য হবে বা এর জন্য যিনা করার শাস্তি পেতে হবে।

যিনা বা ব্যভিচার বলতে বুঝায় ইসলামী শরীয়াহ মোতাবেক বিবাহ বন্ধন ছাড়া অবৈধ পন্থায় যৌন তৃপ্তি লাভ করাকে। ইসলামী শরীয়াতে অবৈধ পন্থায় যৌন সম্ভোগ সম্পূর্ণ হারাম এবং শাস্তিযোগ্য অপরাধ।

মহান আল্লাহ পবিত্র কুরআনে ইরশাদ করেন: “তোমরা ব্যভিচারের কাছেও যেও না। নিশ্চয় এটি অশ্লীল কাজ ও অসৎ পন্থা।” (সূরা বনী ইসরাঈল: ৩২)।

তিনি অন্য স্থানে বলেন: “কোন রকম অশ্লীলতার কাছেও যেও না তা প্রকাশ্যে হোক বা গোপনে হোক।” (সূরা আল আনআম: ১৫১)।

অশ্লীল কাজসমূহের মধ্যে যিনা বা ব্যভিচার সর্বাধিক অশ্লীল কাজ। এই কেসে, শরিয়া আইনে অবিবাহিতা হলে দুজনকেই ১০০ বেত্রাঘাত করতে হবে এবং সাথে একবছরের জন্য বহিষ্কার হতে পারে সমাজ হতে। এবং তওবা করতে হবে। আর বেত্রাঘাতের ক্ষেত্রে এটাই ইসলামী শরী‘য়াতের সবচেয়ে বড় শাস্তি।

আল্লাহ বলেন “ব্যভিচারী ও ব্যভিচারিণী উভয়কে এক’শ ঘা করে বেত্রাঘাত কর। আল্লাহর বিধান কার্যকরী করবে এদের প্রতি দয়া যেন তোমাদের অভিভূত না করে। যদি তোমরা আল্লাহ ও পরকালে বিশ্বাসী হয়ে থাক। ঈমানদারদের একটি দল যেন এদের শাস্তি প্রত্যক্ষ করে।” (সূরা আন নূর ২৪:২)।

আর আল্লাহর রাসূল বিবাহিত ব্যভিচারী ও ব্যভিচারিণীকে পাথর নিক্ষেপ করে মৃত্যুদণ্ডের শাস্তি প্রদান করতে বলেছেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ