আমার বয়স ২০ বছর। কিন্তু আমাকে দেখতে ১৩-১৪ বছরের মানুষের মত। আমার বয়স অনুযায়ী আমার শরীর এর গঠন একদম অন্যরকম রোগা। এক কথা ছোট বাচ্চাদের মত লাগে। আমি কি সবার মত সাবাবিক হতে পারবো?????
শেয়ার করুন বন্ধুর সাথে

স্বাস্হ চেহেরা আল্লাহর দান।আপনি কিছু স্বাস্হ স্মত খাবার খান পুষ্টিকর শাক সবজি খান ফল খান বেয়াম করেন শরীরের দিকে খেয়াল রাখেন ঠিক মত যত্ন নেয় আশা করি ঠিক হয়ে যাবে

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

হতাশ হবেন না। আপনার বয়স ২০। কিছু জিনিস মেনে চললে এখন ও আপনি লম্বা হতে পারবেন।এখানে আপাতত আপনাকে লম্বা হবার কিছু টিপস দিচ্ছি। ১. ইঞ্জেকশন দ্বারা মানবদেহে গ্রোথ হরমোন বৃদ্ধি করা হয়, কিন্তু এটি সম্পূর্ণ বেআইনি যার কারনে একজন ডাক্তার কখনই আপনাকে এরকম কিছু প্রেস্ক্রাইব করবে না, এবং এটি খুবই ব্যায়বহুল । ২. দুধ পান আপনাকে লম্বা হওয়ায় অনেক সাহায্য করবে কারণ ক্যালসিয়াম আপনার শরীররের হাড় এর বৃদ্ধি ঘটায়, আরেকটা বেপার যা আমাদের দেশে নেই সেটা হল আমেরিকায় তাদের গরু মধ্যে বিভিন্ন হরমোন ইনজেকশন দেওয়া হয় যার মাধ্যমে - হরমোনের মাত্রা বৃদ্ধি হয়, এবং সেই প্রকিয়াজাতকরন দুধ লম্বা হতে খুব ই উপকারী। ৩. তীব্র sprinting ব্যায়াম মানব বৃদ্ধির হরমোনে একটি বিস্ফোরণ ঘটায় এছাড়াও আপনার হরমোনকে আরও উন্নত করে। আসলে, যে কোনো কঠিন শারীরিক ব্যায়াম আপনাকে লম্বা হতে সাহায্য করবে। তবে অবশ্যই সেটা ২১বছর বয়স হওয়ার পর। ৪ Niacin supplementation : Niacin একটি প্রাকৃতিক ভিটামিন নামক ভিটামিন B3. একটি গবেষণা থেকে জানা যায়, ৫০০গ্রাম নিয়াসিন নেওয়া মানুষের থেকে সাধারণ মানুষের বৃদ্ধি কম ঘটে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

এটা হলো হরমোনের ব্যাপার।যার মধ্যে গ্রোথ হরমোন বেশি সে তারাতারি শারীরিক ব্রিদ্ধি ঘটে। সেক্ষেত্রে আপনার গ্রোথ হরমোন কম। আপনি চাইলে হারবাল চিকিৎসা নিতে পারেন।এতে আপনি শারীরিকভাবে কিছুটা উন্নতি করতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

শারীরিক গঠন নির্ভর করে 80% বংশগত বৈশিষ্টের উপর বাকি 20% খাবার ও জীবনযাপনের উপর।

আপনি বেশি করে মাংস, মাছ, দুধ, ডিম, সব্জি ও ফল খান আর সাথে শারীরি ব্যয়ামতো করতেই হবে। বয়সের সাথে সাথে এমনিতেই স্বাস্থ্যের উন্নতি হবে তাই ধৈর্য্য ধরুন। শারীরিক গঠন নির্ধারন করেন আল্লাহ এখানে ব্যক্তির কোন হাত নেই তাই নিজের প্রতি আস্থা রাখুন। যে সকল কুশিক্ষিত সংকির্ণ মানসিকতার লোকেরা মানুষের শারীরিক গঠন নিয়ে বিরুপ মন্তব্য করে তারা মুলত আল্লাহকে অপমান করে।

মনে রাখবেন মানুষের পরিচয় তার পোশাক, গঠন, রং, জাত বা বংশে নয়, মানুষের আসল পরিচয় তার কর্মে তাই কর্মে নিজেকে মহান প্রমান করুন।

http://2.bp.blogspot.com/-LsCkVwcuOHo/T60dG4Pal2I/AAAAAAAABMc/G4mracwiu6s/s1600/387793_233905463346961_180173012053540_542539_1599393384_n.jpg

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ