স্বাভাবিকভাবে পিরিয়ডের ডেট ছিল ১৫ জুলাই.. আমরা সহবাস করি ১৭ জুলাই.. মনের সন্দেহ থেকে ২২ জুলাই পিউলি পিল খাই। এরপর ৭আগস্ট প্রেগ্ন্যাসির টেস্ট করে দেখি রেজাল্ট নেগেটিভ আসে কিন্তু তখন অব্দিও পিরিয়ড হইছিল নাহ। আজ ১৭ আগস্ট এখনো পিরিয়ড হয়নাই। কিন্তু ৭আগস্ট টেস্টে আসছিল রেজাল্ট নেগেটিভ।  এখন পিরিয়ড না হওয়ার কারন কি..?? পিরিয়ড হওয়ার জন্য কি করনীয় আছে...?? যেহেতু একবার রেজাল্ট নেগেটিভ আসছিল  এখন কি আবার টেস্ট করলে পজিটিভ আসতে পারে..?? সহবাসের ১মাস আজ পূর্ন হচ্ছে। ডাক্তারের কাছে না গিয়েই সমাধান করতে চাচ্ছিলাম
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

বিভিন্ন ধরনের পিলের পার্শপ্রতিক্রিয়া থেকে পিরিয়ডের এরকম সমস্যা হতে পারে। ডাক্তারের পরামর্শ ছাড়া এই ধরনের পিল সেবন করা থেকে বিরত থাকুন। আর কিছুদিন অপেক্ষা করুন, আপনি প্রেগন্যান্ট কি-না তা আবার পরিক্ষা করুন। তবুও যদি সমস্যা হয় তাহলেহ আপনি দ্রুত একজন গাইনি ডাক্তারের পরামর্শ গ্রহণ করুন। আশাকরি সঠিক নিয়ম মেনে চিকিৎসা করলে এই ধরনের সমস্যা সামাধান হয়ে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

আপনার যদি ১৫ জুলাই মিন্সের তারিখ হয় সেক্ষেত্রে ১৭ জুলাই মিলন করা উচিৎ হয় নি। কেনো না এই সময় আপনার মিন্স আসার সময় ছিলো তাছারা আপনি অনিরাপদ সময়েও মিলন করেছেন যে সময়ে মিলনে প্রেগন্যান্সির সম্ভাবনা অনেক কম ।

যাই হোক আপনি যেহেতু ওনাকে পিল খাওয়াইছেন  সেক্ষেত্রে অপেক্ষা করেন মিন্সের জন্য। আসলে ইমার্জেন্সি পিল সেবনের কারনে মিন্স অনিয়ম হয়ে থাকে। যার কারনে কারো মিন্স এর তারিখ অনেকদিনপিছিয়ে যায় আবার কারো ক্ষেত্রে অস্বাভাবিক ভাবে মিন্সের রক্তপাত আসে ।কাজেই সেক্ষেত্রে আপনি অপেক্ষা করুন মিন্স না আসলে পরবর্তীতে আবার প্রেগন্যান্সি টেস্ট করবেন বা আল্ট্রাঃ করবেন। আসা করি সেখানে সঠিক রেজাল্ট পাবেন।  আসা করি বুঝতে পারছেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ