আমার hsc রেজাল্ট ১ বিষয়ে ফেল এসেছে। উচ্চতর গনিত ১ম ও ২য়, দুটোতেই ০০০ এসে। কিন্তু আমার বিশ্বাস ১ম ও ২য় দুটোতেই সর্বনিম্ন ৬০ আসার কথা। আমার সিলেবাস ১৬ সালের অনুযায়ী। সৃজনশীল নয়। ৭৫ লিখিত আর ব্যাবহারিক ২৫ । কোন MCQ নেই। এবং আমার রেজিস্ট্রেশন এর মেয়াদ ও শেষ , অর্থাৎ আমি এই রেজিস্ট্রেশন এ আর পরিক্ষা দিতে পারবো না। শুধু আমার না, আমার সামনের জনের ও এই রকম। সেও ১৬ সালে। এমন অবস্থায় আমার করণীয় কি? আর কেনই বা এরকম হলো? কি কি সমস্যা হলে এরকম হতে পারে ? বোর্ড চ্যালেঞ্জ করলে কি রেজাল্ট আসবে? আর বোর্ড চ্যালেঞ্জ করার পরও যদি এরকম আসে তাহলে কি করনীয়? [বিঃদ্রঃ আমি নিশ্চিত এই বিষয়ে ফেল আসা সম্বব না। যেখানে এ+ আসার কথা সেখানে ০০০] , সাহায্য করবেন আশা করছি । পারলে সব কটি প্রশ্নের উত্তর দিবেন প্লিজ। ধন্যবাদ ।
Share with your friends

আমি যতটা জানি, board challenge করলে যদি খাতায় number যোগ করতে ভুল হয় তবে board challenge এ রেজাল্টে আসা সম্ভব। অন্যথায় কোনো ভাবেই রেজাল্টে বারবেনা। আপনার রেজাল্টে যেহেতু ooo আসছে, এখানে আমি একটু চিন্তিত।  আপনি মনেহয় রোল নাম্বার এ কোনো ঝামেলা করেছেন। আর এটা করে থাকলে কোনো উপায় আছে বলে আমার জানা নেই।  আরেকটি কথা ও বলেছেন যে, আপনার Registration card এর মেয়াদ শেষ এই বছরে। এখন আপনি যদি পুনরায় পরীক্ষা দিতে ইচ্ছুক হন, তবে আপনাকে পুনরায় registration card এর মেয়াদ বারাতে হবে। আর এটা সম্ভব।  মেয়াদ বারবে 3বছরের।

Talk Doctor Online in Bissoy App
Call

আপনি যদি বোর্ড চ্যালেঞ্জ করেন তাহলে ভাল হয়।আপনি যদি বোর্ড চ্যালেঞ্জ করেন তখন বোর্ডের শিক্ষকরা পুনঃনিরীক্ষণ করার জন্য আপনার খাতাটি খুঁজে না পেলে তখন তারা হাজিরা খাতা খুঁজবে।হাজিরা খাতায় আপনার স্বাক্ষর থাকলে তখন ওনারা বুঝতে পারবেন আপনার রেজাল্টে কী সমস্যা হয়েছে!তখন তারা হয়ত আপনার রেজাল্টের ব্যাপারে পুনরায় চিন্তা করবেন।আপনি মানসিক ভাবে ভেঙ্গে পড়বেন না আশা করি হাজিরা খাতায় আপনার স্বাক্ষর থাকলে সমস্যাটার সমাধান হতে পারে অথবা আপনি বোর্ডে একটা লিখিত আকারে অভিযোগ করতে পারেন।             

Talk Doctor Online in Bissoy App