কারো সাথে কথা বলতে গেলেই মাথা শূন্য হয়ে যায়, প্রচুর চেষ্টা করলেও বলার মতো কিছুই খুজে পাইনা, একা একা কথা বলতে গেলে খুব ভালোভাবে গুছিয়ে কথা বলতে পারি,কিন্তু বাস্তবে বলতে গেলে খুব সিরিয়াস হয়ে পরি,, কোনো পরামর্শে কাজ হচ্ছে না । এই সমস্যা থেকে বাচার উপায় কি?
শেয়ার করুন বন্ধুর সাথে
HMMOBAROKBD

Call

আপনি কি কারণে নার্ভাস ফীল করেন সেটা আগে ঠিক করুন। কারণটা বেরিয়ে আনার চেষ্টা করুন,এটা জানতে পারলে আপনার জন্য বাকি কাজ অনেকটা সহজ হয়ে যাবে।আপনি কোন অজানা বিষয়ে দুঃচিন্তায় ভুগছেন কি না?দেখুন। দুঃখ -কষ্ট ঝেড়ে ফেলুন। অতীতের সবস্ত দুঃখময় স্মৃতিগুলো ঝেড়ে ফেলুন। নিজেকে বড় করে দেখুন।নিজের আনন্দের বিষয়গুলো খুঁজুন আর সেটাই করুন যেটা আপনাকে আনন্দ দেয়।নিজের মনোবল বৃদ্ধি করুন।কথা বলার জন্য আগে থেকে নয় বরং যখন বলা প্রয়োজন যায় আসে মুখে বলে ফেলুন।ভুল হলে ক্ষমা চান,আবার বলুন।এভাবে আপনি নিজ সমস্যা থেকে বেরিয়ে আসতে পারেন। ধন্যবাদ বিষেশত-নিজেকে নিজে পরামর্শ দিন,আজকের ভুল থেকে কালকের জন্য শিক্ষা নিন।                    

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ভাইয়া,মনে হচ্ছে আপনি খুব নার্ভাস একজন ব্যক্তি।তবে চিন্তা করবেন না একেবারে,সমস্যাটিকে বড় করে দেখবেন না।এই সমস্যাটি দূর করতে আপনি নিজের আত্মবিশ্বাস বাড়ান,কনফিডেন্ট থাকুন।কোন মানুষের সাথে প্রথম দেখা কিংবা পরিচিতির প্রথম ধাপই হচ্ছে কুশল বিনিময়। আর কুশল বিনিময়ের একদম শুরুতেই নিজ ধর্মীয় বিশ্বাস অনুযায়ী সালাম কিংবা নমস্কার অথবা এরকম কিছু দিন। আর যদি ধর্মীয় বিশ্বাসকে এভয়েড করতে চান তাহলে গুড মর্নিং বা এরকম কিছু বলুন। তবে চেষ্টা করবেন মৃদ্যু হাসি বিনিময় করে সালাম দিতে। আমরা সামাজিক জীব, বেঁচে থাকতে হলে আমাদের সবার সাথে মিশতে হবে। হাসিখুশি থাকেন, বন্ধুদের সাথে আড্ডা দেন, পরিবার নিয়ে ঘুরতে যান , তাতে আপনার জড়তা কমবে। সাথে মেশার অভ্যাস করুন।বন্ধু-বান্ধবের সাথে আড্ডায় অংশগ্রহণ করুন।নিজ থেকে প্রথমে কথা বলুন,সবসময় চোখে চোখ রেখে কথা বলার অভ্যাস করুন।এমন একজনের সাথে কথা বলুন যে আপনাকে বুঝে।তাহলে ধীরে ধীরে অভ্যাস হয়ে যাবে। সর্বোপরি,আপনি মাথায় রাখুন "আমাকে অবশ্যই পারতে হবে".....

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ