আমি ৮ম শ্রেণীতে পড়ি।কিন্তু আমার এখন শুধু মোবাইল ধরতে ইচ্ছা করে।।।একটুও পড়তে ইচ্ছা করে না।পড়ায় মনোযোগ বসে না।।

এখন কিভাবে আমি পড়াশোনায় মনোযোগী হতে পারব এবং মোবাইল থেকে দূরে থাকার উপায়।

আর আমার যখন তখন মোবাইল ধরতে ইচ্ছা আগে এমনটা হতো না।।।।প্লিজ কেউ আমাকে সাহায্য করুন  

বিঃদ্রঃ মোবাইল আমার আম্মুর যা বিক্রি করা যাবে না।।আপনারা কেউ মোবাইল বিক্রি করার কথা বলবেন না প্লিজ।  


শেয়ার করুন বন্ধুর সাথে
Ronnieahmed

Call

আপনি মোবাইলটি বিক্রি করে দিতে পারেন আপাতত এতেই আপনার মঙ্গল..মোবাইলের কারোনে আমার ক্যারিয়ার টা নষ্ট হয়েগেছে (বাস্তব অভিজ্ঞতা)  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

Call

আপনি মোবাইলের প্রতি আসক্ত হয়ে পড়েছেন। 


এজন্য আপনাকে এটা থেকে দূরে থাকার চেষ্টা করতে হবে। বন্ধুদেরসাথে বেশি করে সময় দিন। যেহেতু অষ্টম শ্রেণিতে পড়ছেন তাই স্কুলে বেশি সময় দিন। আর পড়ালেখায় বেশি ব্যস্ত থাকার চেষ্টা করুন। মোবাইল সবসময় পাশে রাখবেন না। 

আপনি চেষ্টা করলে সহজে এটা  থেকে পরিত্রান পেতে পারবেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি আপনার মনকে বুঝান যে আপনাকে পড়াশোনা করতে হবে, আপনাকে অনেক বড় হতে হবে দেশ ও জাতির সেবা করার জন্য। আপনি আপনার ক্যারিয়ারের কথা চিন্তা করুন, আপনি সবসময় চিন্তা করুন কি করে আপনার জীবনকে সঠিকভাবে গঠন করা যায়। আর বিশেষ প্রয়োজন ছাড়া মোবাইল ব্যাবহার থেকে দূরে থাকুন। আর আপনার পাঠ্যপুস্তকের উপর প্রতিদিন নিদির্ষ্ট একটা টার্গেট নিন যে আজকে এই পড়াগুলো কমপ্লিট করবেন, সবসময় নিজে কে ব্যাস্ত রাখার চেষ্টা করুন। আর বর্তমানে আপনার বিশেষ প্রয়োজন না থাকলে আপনার Android মোবাইলটি হয়ত বিক্রি করে দিন নয়ত আপনার পরিবারের কাউকে দিয়ে দিন, আপনি সাধারণ মোবাইল ব্যাবহার করার চেষ্টা করুন যে মোবাইল গুলো দিয়ে ইন্টারনেট চালানো যায় না HD ভিডিও সাপোর্ট করে না। শুধু উক্ত মোবাইল দিয়ে কথা বলা যায়। আশাকরি তাহলে আপনি হয়ত পরিবর্তন হয়ে যেতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

বর্তমান সময়ে মোবাইল ফোন আসক্তি একটি বড় সমস্যা।এখন আপনি অষ্টম শ্রেণিতে পড়েন।এই সময়টায় আপনার প্রয়োজন পড়াশোনায় পূর্ণ মনোযোগ।সেখানে সময়টা আপনি নষ্ট করছেন মোবাইল ব্যবহার করে।এখন আপনার উচিত ভার্চুয়াল লাইফে সময় ব্যয় না করে রিয়েল লাইফে সময় ব্যয় করা।মোবাইল ফোন ব্যবহার করুন শুধু কথা বলার কাজে বা এমন মোবাইল ব্যবহার করুন যাতে শুধু কথা বলা যায়।প্রথমে কিছুদিন আপনাকে 'ভালো না লাগা' 'সময় কাটে না' এরকম সমস্যা গুলোকে মানিয়ে চলতে হবে।পরে একসময় দেখবেন মোবাইল ছাড়াই আপনি দিব্যি ভালোমতো চলতে পারছেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

এত ছোট বয়সে মোবাইর আসক্ত হওয়া ঠিক না।এখন আপনার উচিত নিজের লক্ষ্যের উপর মন দেওয়া,মোবাইলে অযথা সময় নষ্ট করা নয়।আমারও আগে এই সমস্যাটা হতো,তবে বর্তমানে প্রয়োজন ছাড়া মোবাইল ধরি না।

যাইহোক মোবাইল আসক্তি কমাতে,

আপনি নিচের উপায়গুলো মেনে চলুন:


☆ নিজের মনকে স্থির করতে হবে এবং বলতে হবে 'আমি আমার মোবাইল ফোনটি প্রতিদিন এক ঘন্টার বেশি ব্যবহার করবো না' এবং কোনোভাবেই এই চিন্তার বাইরে যাওয়া যাবে না। 

☆ ফোনের থেকে দূরত্ব সৃষ্টি করুন খুব বেশি জরুরি প্রয়োজন না হলে মোবাইল ফোনটি একেবারে কাছে রাখার দরকার নেই। 

 ☆ কখনো কি এমন হয়েছে যে আপনি ভেবেছেন চটজলদি ফোনটা একনজরে দেখেই রেখে দেবেন? এবং তারপর ঘন্টার পর ঘণ্টা কেটে গিয়েছে। এমনটা করা থেকে বিরত থাকুন। 

☆মোবাইলের নোটিফিকেশন বন্ধ রাখুন।

☆মোবাইলে সময় ব্যয় করার চেয়ে ভালো হবে,আপনি আল্লাহ্ ইবাদত করুন।

☆পড়ালেখার সময় মোবাইল আম্মুর কাছে গচ্ছিত রাখুন।

☆আপনি ভাবুন,আমি যেহেতু এত মোবাইলে আসক্ত তার জন্য তো আমার পড়ালেখায় প্রচুর ব্যাঘাত হচ্ছে আর এই বছর তো আমার জেএসসি পরীক্ষা।মোবাইলে আসক্ত থাকলে তো আমি ভালো রেজাল্ট করতে পারব না।আমার পিতা মাতা,টিচারদের আশা অনুরূপ রেজাল্ট করতে পারব না।

এই কথা সবসময় মাথায় রাখবেন।তাহলে দেখবেন আপনার সমস্যা অনেকটা সমাধান হয়ে যাবে।

প্রসঙ্গত কারণে আমরা চাইলেও মোবাইল থেকে দূরে থাকতে পারিনা। কিন্তু নিজের সুস্থতার জন্য হলেও মোবাইলে আসক্ত হওয়া থেকে দূরে থাকার চেষ্টা করুন।


পরিশেষে, 


আপনি দ্রুত এই সমস্যার সমাধান করতে পারবেন "ইনশাআল্লাহ"

আপনার সফলতা কামনা করছি,ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ