আমি সপ্নে দেখলাম, আমি আর আমার বাবা আমাদের একটি ঘরে এশারের নামাজ পড়ছি। আমি ফরজ নামাজ পড়ে অন্য ঘরে চলে গেলাম। এবং বাবা সুন্নত নামাজ পড়ছে। এবং ঐ সময় বাহিরে ঝড়-তুফান হচ্ছিল। ১০ মিনিট পর আমি এসে দেখি বাবা সিজদা অবস্থায় মারা গেছে। এর ৩ মাস এর মাথায় বাবা মারা যায়। বাবা অনেক অসুস্হ ছিল আনেক আগে থেকেই।



শেয়ার করুন বন্ধুর সাথে
Call

অনেককেই দেখা যায় 'বিস্ময়ে' স্বপ্নের ব্যাখ্যা জানতে চেয়ে প্রশ্ন করেন। কেবল তাদের নিয়েই নয় সকলের উদ্দেশ্যেই একজন বিজ্ঞ আলেমের মতামত তুলে ধরছি। ''এক ব্যক্তি স্বপ্নে দেখলেন তার দুই পা দুই রাষ্ট্রে।" আর এক ব্যক্তি স্বপ্ন দেখলেন "পবিত্র কোন জায়গার ৭টি স্থানে পেশাব করছেন।" আলেম উলামাদের মতে প্রতিটি স্বপ্নের ২ টি ব্যাখ্যা থাকে একটি ভাল এবং অন্যটি মন্দ। প্রথম ব্যক্তির স্বপ্নের মন্দ ব্যখ্যাটি ছিলো তিনি একটি দুর্ঘটনায় দ্বিখন্ডিত হয়ে মারা যাবেন এবং ভালো ব্যাখ্যাটি ছিল ঐ ২ রাষ্ট্র একত্রিত হয়ে একটি রাষ্ট্র হবে আর তিনি হবেন সেই রাষ্ট্রের রাজা। কোন একজন ব্যাক্তির নিকট ঐ ব্যাক্তি তার স্বপ্নের ব্যাখ্যা জানতে চাইলে তিনি তাকে মন্দ ব্যাখ্যাটিই বলে দেন এবং তার জীবনে মন্দ ফলাফলটিই আরোপিত হয়। অন্য ব্যাক্তি তার স্বপ্নের ব্যখ্যাটি একজন বিজ্ঞজনের নিকট জানতে চাওয়ায় তিনি বলেন তার ৭টি সন্তান হবে এবং ৭ জনই হবে বিজ্ঞ আলেম। মোদ্দাকথা হচ্ছে নিজের দেখা স্বপ্নটি নিজের মনেই রাখুন এবং স্বপ্নটি যেমনই হোক তার ভালো দিকটি চিন্তা করুন এবং যথাসম্ভব সেটি ভুলে যাওয়ার চেষ্টা করুন। আর ভবিষ্যতকে জানতে না চেয়ে নিজের সবটুকু দিয়ে নিজের ভবিষ্যতকে সাজিয়ে তুলার চেষ্টা করুন। ধন্যবাদ

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

প্রিয় ভাই! আপনি অনেক আগে প্রশ্ন করে ছিলেন। কিন্তু কোন উত্তর পাননি। মনে হলো উত্তরটি দেয়া প্রয়োজন। তাই উত্তরটি করলাম- উক্ত ঝড় ছিলো আপনার জন্য আপনার বাবার মৃত্যুর প্রতি ইঙ্গিত। অর্থাৎ তিনি অতি অল্প সময়ের মধ্যে পৃথিবী ত্যাগ করে চলে যাবেন। কিন্তু আপনি বোঝতে পারেন নি। যাহোক, আপনাদের নামায আদায় করাটা আপনাদের দিনদারীর পরিচায়ক এবং উক্ত স্বপ্নে একথার প্রতিও ইঙ্গিত আছে যে, আপনার বাবার মৃত্যুর পর যেন আপনি নামায ও দিনদারী প্রতি উদাসীন না হন। বরং তা অব্যাহত রাখেন। তাহলে আপনিও মঙ্গল সহকারে দুনিয়া ত্যাগ করতে পারবেন। ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ