কিছুদিন আগে কোন কারনে একজন আমাকে বলল আমি নাকি  যৌনতায় দুর্বল। তারপর আমি ভাবতে থাকি আমি কি যৌনতায় সত্যি দুর্বল?  তারপর আমি দেখতে থাকি...আমার উত্তেজনা কেমন হচ্ছে। কিন্তু আমি লক্ষ করছি আমার উত্তেজনা খুব কম হচ্ছে। কিন্তু আগে এমন ছিলো না। এমন হচ্ছে কেন আমার খুব বেশি চিন্তা হচ্ছে। প্লিজ কেউ একটা সমাধান বলুন।                
শেয়ার করুন বন্ধুর সাথে
Kgfbabu

Call

উত্তেজনা কম হওয়ার বিষয়টি হরমোনের জন্যও

হতে পারে। সাধারণত উত্তেজনা কম হওয়ার

কারন/কমে যাওয়ার কারন গুলো হলো.....

১. হৃৎপিন্ডের দূর্বলতার কারণে উত্তেজনা কমে যায়।

২. বদহজমের কারণেও উত্তেজনা কমে যায়। কেননা খাদ্য হজম না হওয়ার কারণে রক্ত তৈরী হয় না।

৩. যকৃত দুর্বল হওয়ার কারণে উত্তেজনা কমে যায়। এর কারণ হলো, কলিজা হলো মানুষের শরীরের রক্ত প্রস্ততকারীর অন্যতম একটি উপাদান। বিশেষ করে যকৃতের কাজই হলো রক্ত তৈরী করা। যকৃত দুর্বলের লক্ষণ হলো—মুখের স্বাদ নষ্ট হয়ে যাওয়া। শরীরের রঙ হলদে হলদে হয়ে যাওয়া। সহবাসের সময় উত্তেজনা কমে যাওয়া। এসব যখন দেখা দিবে, তখন বুঝতে হবে যে, তার যকৃত দুর্বল হয়ে গেছে।

৪. অনেক যুবকের মাঝে এ রোগটি বেশি দেখা যায়। তা হল, সে নিজেকে দুর্বল মনে করে। এর সবচেয়ে বেশি যে কারণটি পাওয়া যায়—তার ধারণা ‘আমি মনে হয় স্ত্রীর সাথে সহবাসে পরাজয় বরণ করব’। এ হল তার অন্তরের দুর্বলতা। এ মানসিক রোগ যখন তার মাঝে কাজ করতে থাকবে, তখন অটোমেটিক আসল সময়ে উত্তেজনা কমে আসবে। সহবাসের ইচ্ছা করতেই হৃৎপিণ্ড ধক ধক করতে থাকে। সহবাসের সময় বা সহবাসের পর এসব লোকেরা হাঁপিয়ে উঠে হৃদয় ধক ধক করতে থাকে।

৫. আবার অনেকের মস্তিঙ্কের দুর্বলতার কারণেও উত্তেজনা কমে যায়।

উত্তেজনা বৃদ্ধির উপায় :
মধুঃ উত্তেজনা বৃদ্ধি এবং যৌবন ধরে রাখার শ্রেষ্ঠ উপাদান হল মধু।
খেজুরঃ যৌন শক্তির সঙ্গে খোরমা ও খেজুরের বিশেষ সম্পর্ক রয়েছে। এ কারনেই বিবাহ-শাদীতে খোরমা-খেজুর বিলি করার আদিম রীতি চলে আসছে।
ডিমঃসকালের নাস্তায় প্রতিদিন একটি করে সেদ্ধ ডিম খান। এটি উত্তেজনা বৃদ্ধি করে এবং সারাদিন শরীরে শক্তি পাওয়া যায়।
দুধঃ উত্তেজনা বৃদ্ধি এবং যৌবন ধরে রাখতে দুধের কোন তুলনা হয়না।
বাদামঃ সকল ধরনের বাদামেই আছে প্রচুর পরিমাণে ফ্যাট ও কোলেস্টেরল যা দেহের উত্তেজনা বৃদ্ধি করে এবং বীর্য তৈরি ও ঘন হতে সাহায্য করে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
jabir000

Call

আপনি চিন্তাভাবনা ধুর করেন মন থেকে মনে চিন্তা থাকলে উত্তেজনাকম থাকে 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

যৌন উত্তেজনা কমে যাওযার অনেক কারন থাকতে পারে । আপনি যদি ক্রমাগত মাশ্টারবেশন করে থাকেন তা আপনার যৌন স্বাস্হের জন্য অনেক খতি বযে আনবে । এতে আপনার উত্তেজনা কমে যাবে এ থেকে পরিত্রান পাওযার জন্য আপনাকে পুষ্টিকর খাদ্য গ্রহন করতে হবে । এছারাও আপনি যদি প্রতিদিন সকালে রসুন খান এটি আপনার যৌন স্বাস্হের জন্য অনেক উপকার বযে আনবে ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ