আমি যখন কোনো কোনো যায়গায় ভ্রমন করার জন্য বাস বা ট্রেনে উঠলে । আমার প্রচন্ড মাথা ঘোরায় এবং বমি হয়। এর পতিকার কী
শেয়ার করুন বন্ধুর সাথে
ZahidulSkb

Call

ভাই আমার বাস্তব অভিজ্ঞতা থেকে বলছি আমার এখান থেকে ৫ বছর আগে বাসে উঠলে এমনকি আমার পাশ দিয়ে গেলে ও বমি বমি ভাব হতো ডাক্টারের কোন পরামার্শে কাজ হতো না। অনেকে বলে পেট ভরা থাকলে বমি বমি ভাব আসে আমি ঔই ভাইকে বলব না ভাই যার এমন সমস্যা আছে তিনি বাসে ওঠার আগে পেট ভরে খাবার খান। পেট খালি হয়ে গেলে আবার কিছু খেয়ে নিন। আশা করি বমি বমি ভাব আসবে না।তার পর ও যদি সমস্যা হয় তাহলে এক টুকরা আদা ছোট ছোট কেটে গালের ভিতর চিবুতে থাকুন। আশা করি সমাধান পাবেন।  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

জার্নি করার আগে আপনি অ্যাভোমিন ট্যাবলেট খেয়ে নিতে পারেন। বমি ভাব কমে যাবে। এছাড়া আপনি ভ্রমণের সময় বোতলে লেবুর জুস অথবা স্যালাইন রাখতে পারেন। বমি ভাব আসলেই তা পান করবেন। আপনার বমি ভাব আসলে আদা,সুপারি অথবা চুইংগাম চিবানো শুরু করুন। ইনশাআল্লাহ সমাধান হয়ে যাবে সমস্যাটি।ভ্রমণের আগে ভরপেট খাবেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
NPArshad

Call

ভ্রমনের সময় জানালার পাশে যেখানে পর্যাপ্ত বাতাস থাকবে সেখানে বসার চেষ্টা করুন। যথাসম্ভব মুখে বাতাস লাগতে দিন। সামনে ঝুকে বা পেছনে হেলান দিয়ে কিংবা মাথা নিচু করে বসবেন না।এতে শরীর আরো ক্লান্ত হয়ে যায় এবং বমি হওয়ার সম্ভাবনার মাত্রা ও বেড়ে যায় মেরুদন্ড সোজা করে বাতাসের দিকে মুখ করে বসুন। ভ্রমনকালীন সময়ে কোন কিছু পানাহার থেকে বিরত থাকার চেষ্টা করুন। তবে চাইলে গ্লুকোজ পানি পান করতে পারেন। এতে আপনি আপনার দূর্বলতা কাটিয়ে অনেকটা চাঙ্গা হয়ে উঠবেন।যদি অতিরিক্ত সমস্যা হয় তাহলে ভ্রমনের আধ ঘন্টা পূর্বে জয়ট্রিপ নামের ট্যাবলেটটি খেয়ে নিতে পারেন। ভালো ফল পাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ