কিছু খেলেই আমার পেট ফুলে যায় এবং পেট খামড়ায়। আমার বর্তমান বয়স ২৬ বছর। নিম্নে সমস্যা সমূহ উল্লেখ করা হল- ১। নিয়মিতভাবে পায়খানা হয় না। ২। মলদ্বারে সুতা কৃমির সমস্যা এবং চুলকানো। ৩। পায়খানা কষা, ক্লিয়ার না হওয়া  এবং বেশিক্ষণ সময় লাগে।  ৪। মাঝে মধ্যে ২-৩ দিন পর পায়খানা শক্ত হয়ে যায় এবং চাপ দিয়ে পায়খানা সাথে রক্ত দেখা যায়। ৫। মলদ্বারে জ্বালাপোড়া করা। মাঝে মধ্যে আঙ্গুল দিয়ে পায়খানা বের করতে হয়। ৬। মাঝে মধ্যে তলপেট ফুলে যাওয়া। ৭। মাঝে মধ্যে পায়খানা করার সময় পেট কামড়ানো এবং জ্বালাপোড়া। ৮। মাঝে মধ্যে মলদ্বার পিছলা হয়ে যাওয়া। ৯। মাঝে মধ্যে পায়খানা কালচে রংএর হওয়া। ১০। বেশি সমস্যা পেট ভারী হয়ে যায় ও ফুলে যায় এবং পেট  কামড়ায়। তবে পায়খানার রাস্তায় আমার কোন ব্যথা-বেদনা হয় না।  উপরের সমস্যা গুলো প্রায় ৮-৯ বছর ধরে হচ্ছে। তবে ৩-৪ মাস ধরে সমস্যাটি আরও বেড়ে গেছে। এক্সিডেন্ট এ পা ভেঙ্গে যাওয়ায় অপারেশন করে পাত লাগানো হয় এবং আমি ৭-৮ মাস ধরে হাসপাতালে চিকিৎসাধীন আছি এবং কোন কাজ-কর্ম করতে পারি না। উপরোক্ত সমস্যার জন্য আমি ৩ জন ডাক্তারের কাছে গিয়েছিলাম। ১ম জন বলে আমার নাকি পায়খানার রাস্তা টাইট হয়ে গিয়েছে/এনাল ফিশার এবং এজন্য অপারেশন করতে হবে ও অপারেশনের জন্য ৫০,০০০-৬০,০০০ টাকার প্রয়োজন হবে। ২য় ও ৩য় জন বলে পায়খানার রাস্তায় আমার তেমন সমস্যা নাই বলে এবং ঘরোয়া খাবার শাক-সবজি খেতে বলছে ও কিছু ঔষুধ দেয়। ঔষুধগুলো সেবন করার পরও আমার কোন উন্নতি হচ্ছে না। আমার এখন একটাই সমস্যা খাওয়ার পর পেট ফুলে যাওয়া এবং পেট কামড়ানো। এ সমস্যা থেকে কিভাবে মুক্তি পেতে পারি সে সম্পর্কে সহায়তা প্রদান করলে উপকৃত হব। 
শেয়ার করুন বন্ধুর সাথে
Rubidium

Call

আপনার তো দেখছি অনেক সমস্যা।ভালো করে সমাধানগুলো দেখবেন।প্রথমত আপনার কৃমির সমস্যা।এই সমস্যার জন্য আপনি স্কয়ার কোম্পানির অ্যালবেনডাজল 500 Mg ওষুধটা খান।তিনমাস পরপর একটা খেতে হয়।আপনি একটা ভরাপেটে রাতে খাবেন।সরকারি দুই নম্বর ওষুধগুলো খাবেননা।তারপর আপনার কোষ্ঠকাঠিন্যের সমস্যা হচ্ছে।আপনে ইসবগুলের ভুসি সকাল ও রাতে এক কাপ পানির সাথে মিশিয়ে খাবেন।পায়খানা না হলে জোর জবস্তি করবেননা।গুণে গুণে প্রতিদিন তিন লিটার পানি খান।প্রচুর শাকসবজি খান।বেশি বেশি তরমুজ শসা খেতে থাকুন।তারপরও কাজ না হলে গ্যাস্ট্রোএন্টারোলজির ডাক্তার দেখান।এগুলো কোন অবহেলা করবেননা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি হামদর্দ কম্পানির কারমিনা সিরাপটি ১-২ টা সেবন করুন ৪৫০ মিলি ১৩০ টাকা। আর সৃষ্টিকর্তার কাছে সাহায্য চান। হয়ত বড় একটি সমস্যা ও সৃষ্টিকর্তা ছোট একটি ঔষধ দিয়ে ভালো করে দিতে পারে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ