দেখা যায়,তেল চর্বিযুক্ত,শর্করাজাতীয় খাবারে,ফাস্টফুডে ক্যালোরীর পরিমাণ বেশি থাকে, শরীরের দৈনিক চাহিদার চেয়ে ৫০০ ক্যালোরীর খাবার বেশি খেলে যদি ওজন বাড়ে,তবে এসব তেল চর্বিযুক্ত,শর্করাজাতীয় খাবার খেয়ে কি ওজন বাড়ানো সম্ভব?
শেয়ার করুন বন্ধুর সাথে
Rubidium

Call

অবশ্যই ওজন বাড়ানো সম্ভব।আপনার ক্যালোরি ক্ষয় যদি ক্যালোরি গ্রহণের পরিমাণ থেকে কম হয় তাহলে ওজন বেড়ে যাবে।মানে শরীরে ক্যালোরি ক্ষয় যদি কম হয়।আবার ক্যালোরি গ্রহণ বেশি হয়ে যায় তাহলে আপনার ওজন বেড়ে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

একজন সুস্থ যুবকের জন্য দৈনিক প্রয়োজন ২৫০০ ক্যালোরির খাবার। আপনি অবশ্যই তেল চর্বিযুক্ত,শর্করাজাতীয় খাবার খেয়ে মোটা হতে পারবেন।  কিন্তু মনে রাখবেন মোটা হওয়া আর অতিরিক্ত ফ্যাটি হয়ে যাওয়া এই দুইটির মধ্যে পার্থক্য আছে।আপনি শর্করা জাতিয় খাবার বেশি করে খান।তবে চর্বিযুক্ত খাবার খাওয়ার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করবেন। কারন এগুলি আপনার গ্যাস্ট্রিক এর সমস্যা বাড়িয়ে দিবে এবং আপনার পাকস্থলীকে দুর্বল করে দিবে। মোটা হবার জন্য আপনি তিনবেলা ভাত খাবেন। সকাল বেলা পান্তাভাত খাওয়ার অভ্যাস করুন। ভাতের মাড় ফেলবেন না এমনভাবে ভাত রান্না করবেন। গরুর মাংস খান সপ্তাহে দুইদিন। গরুর কলিজা, মুরগীভুনা খেতে পারেন সপ্তাহে একদিন।প্রতিদিন জিলাপি খান কমপক্ষে তিনটি।ফাস্টফুড জাতিয় খাবার খান তবে অতিরিক্ত খাবেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ