আমি নামাজ ও পড়ি সবার সাথে ভাল হয়ে চলতে চাই কিনতু  আমি বোকা সবাই আমাকে নিয়ে হাসা হাসি করে  যে আমি কোনো কাজের না দাম ও কম পায় তাই আর  আমি কলেজে যায় না রাস্তাগাটে বাজারে ও যায় না এই  বেভে যে সবাই আমাকে দেখবে আর উপহাস করবে কি করবো আমি                
শেয়ার করুন বন্ধুর সাথে
RushaIslam

Call

নিজের উপর আত্মবিশ্বাসী  হোন। আপনি যদি নিজেকে মনে করেন যে আপনি সব কিছু চেষ্টা করলেই পারেন,তাহলে নিজের মাঝে এমনি তেই একটি আত্মবিশ্বাস চলে আসবে। নিজেকে কখনো বোকা হিসেবে উপস্থাপন করবেন না। সব সময় নিজেকে সবার মাঝে মাতিয়ে রাখার চেষ্টা করুন। আপনি কিছু ভাল কাজ করে সবার কাছে প্রমাণ করে দিতে পারেন যে আপনিও পারেন,সেটা কোনো উদ্দ্যোগ হোক কিংবা লেখাপড়া।  আপনি নিজেকে ছোট করে দেখা বন্ধ করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call

চালাক হওয়ার কোন উপায় নেই। তবে আপনি যদি প্রচুর বই পড়ুন, রিল্যাক্সিং গান শুনুন, নৈতিক মূল্যবোধ বা মেসেজ সংকলিত চলচ্চিত্র দেখেন তাহলে আপনার মাঝে অনেক ধরনের গুণাবলি গড়ে উঠে। নিজেকে সবসময় আত্মবিশ্বাস রাখুন। এছাড়া সামাজিক সকল আনুষ্ঠানিকতায় অংশগ্রহণ, নানা ধরনের মানুষের সাথে পরিচিত হওয়ার চেষ্টা করুন।


আপনাকে সব ধরনের মানুষের সাথে মিশে, সব ধরনের পরিস্থিতি বুঝে চলতে হবে। 

তবে আপনি সহায়ক নিম্নোক্ত কিছু কাজ করুন

  • সবসময় নিজেকে কাজের জন্যে ও সবক্ষেত্রে তৈরি রাখুন।
  • মাথা ঠান্ডা রাখুন এবং নিজের নিত্যপ্রয়োজনীয় কাজ নিয়মিত করুন।
  • যেকোন কাজ সফলভাবে করুন।
  • নিজের বাস্তবিক কাজ ঠিকমত করুন।
  • নিজে আগে যে ভুল করেছেন সেগুলো শুধরে নিন।
  • জীবনে সব কাজের পূর্বে ভেবে নিন তবে এই নিয়ে দুঃশ্চিতা করবেন না।
  • সামাজিক অনুষ্টানে অংশগ্রহণ করুন এবং সকলের সাথে মিলেমিশে থাকুন।
  • অসৎ সঙ্গ ত্যাগ করুন এবং জীবনে ঝুঁকিপূর্ণ কাজ সাবধানতার সাথে কাজ করুন।
  • সাফল্য ভিত্তিন চলচ্চিত্র ও গেম, আইকিউ, মহা পুরুষের জীবনে ও বিভিন্ন যুক্তিপূর্ণ বই গুলো পড়তে পারেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Rubidium

Call

এগুলোতে বিন্দুমাত্র কান দিবেননা।আপনি নিজেকে বোঝাবেন যে আমি কারও কথার কাছে হার মানবনা।আপনি সবসময় ব্যস্তভাব দেখাবেন।খুব মনোযোগী থাকবেন।কেউ কোন কথা বললে ভালোভাবে ঘুরিয়ে পেচিয়ে উচিত জবাব দিন।আর মনে রাখুন এই দুনিয়ার সুখ বেদনা এসব কিছুইনা।আখিরাতের চিরসুখ উপভোগের প্রস্তুতি নিন।আপনার হাতে সময় রয়েছে।এখনই শুরু করেন।আপনি পারবেন।আপনি পারবেন।কেউ আপনাকে দমিয়ে রাখতে পারবেনা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

এটার উত্তর দেবার আগে বলে রাখন আপনি কি পাছে লোকে কিছু কপিতাটি পড়েন নি? সেখানে কি বলা ছিল- বলাছিল সমাজে কিছু বাজে লোক আছে যারা কাজ পায় না। অন্যকে নিয়ে উপহাস করে। তাই বলে আপনার এটা উচিৎ হবে না যে- নিজের জীবনের লক্ষ্য ভুলে গিয়ে তাদের কথায় কান দেওয়া। নিন্দুক তো নিন্দা করবেই সেটাই যে তার কাজ।


আত্মবিশ্বাস সাফল্যের প্রথম ধাপ যেমন তেমন অন্যের এই আত্মবিশ্বাস আবার অনেক কিছু থেকে পরিত্রাণ দিতে পারে।  তারা যদি গুরুত্ব না দেয় আর হাসাহাসি করে তবে সেটা নিয়ে বেশি ভানবেন না। তাদের এড়িয়ে চলুন ও তাদের কথাবার্তা স্বাভাবিক ভাবে নিন।


নিজের আত্মবিশ্বাস আগে মজবুত করে নিন। আপনি আত্মবিশ্বাস রাখুন এই কারণে যে - আপনি তাদের থেকে বড় কিছু হবেন। আর সাহসের সাথে তাদের কথা এড়াতে সাহস রাখবেন।


আপনার প্রশ্নে কিছু খারাপ দিক লক্ষ্য করলাম ↓


  • লেখা পড়ার ক্ষতি করছেন। কারণ আপনি কলেজে যাচ্ছেন না। সেটা বলতে পারেন পড়ার ক্ষতি। জীবনে কিছু কিছু করতে চাইলে পড়াশোনা ধরে রাখুন। লোকে যাই করুক  সেটা এত সিরাস ভাবে নেওয়া ঠিক হয় নি। তাদের  সাথে স্বাভাবিক আচরণ করুণ ঠিক হয়ে যাবে।
  • নিজের স্বাধীনতা হারাচ্ছেন। স্বাধীন সবার পরেও অন্যের ভয়ে ঘড়ে লুকিয়ে আছেন।  বাজারে যাচ্ছেন না।  বন্ধু বান্ধবের সাথে মিশছেন না। এটাই বেড়িয়ে আসে আপপনার প্রশ্ন থেকে।
  • নিজেকে আরো অলস বানিয়ে ফেলছেন।  কেউ যদি বাহিরে না বেড় হয় ভয়ে ঘড়ে বসে থাকে তাকে তো অলসতা ধরবেই। 

নিজের দাম পাবার জন্য আপনাকে কিছুই করতে হবে না। শুধু একটু স্বাভাবিক ভানে আত্মবিশ্বাসী হয়ে চলুন। জীবনে সেই ব্যক্তি সফল যার রয়েছে  নিজের প্রতি আত্মবিশ্বাস। আত্মবিশ্বাস নিয়ে কাজ করুণ বিষয়টি অত জটিল হবে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ