নিজের স্বপ্নের কথা মাথা থেকে বাদ দিয়ে দিয়েছি। এখন মায়ের স্বপ্ন পূরণ করার জন্য যুদ্ধে নেমেছি। কিন্ত আমি বার বার হেরে যাচ্ছি। আমার পক্ষে সম্ভব হচ্ছে না এতো টা ফাইটিং করা। নার্সিং এ পাস মার্ক ৬০। কিন্ত আমি আমার মা কে কথা দিয়েছি যে আমি A+ পাব,,। কিন্ত যেখানে পাস মার্ক উঠাতে যেয়ে ই আমাকে হিমশিম খেতে হচ্ছে সেখানে আমি A+ কেমনে উঠাব.....!!!!???।


মায়ের স্বপ্ন আমি ২য় শ্রেণির কর্মকর্তা হব। কিন্ত আমি পারছি না এতো টা ফাইটিং করে মায়ের মুখে হাসি ফোটাতে। আমার হোস্টেল এ থাকতে একটু ও ভাল লাগে না।


কি করব কিছুই বুঝে উঠতে পারছি না।     


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

"ভাল্লাগে না" নামে এবারে বইমেলায় একটি বই বের হয়েছে। অন্তিক মাহমুদ এবং আয়মান সাদিক যৌথভাবে লিখেছেন বইটি।  আসলে ভাল্লাগে না বলে আমরা অনেক কিছুকে ছেড়ে দেই। এজন্যই এই বইটা।  অপ্রাসঙ্গিকতার জন্য দুঃখিত, তবে আমার মতে আপনি "ভাল্লাগে না" রোগী নন। কারণ যারা না ভেবেই বলে ভাল্লাগে না তারা রোগী, আপনি তো ভাবছেন। আপনি বারবার ভাবছেন, কীভাবে পরিশ্রম করা যায়, সামনে এগোনো যায়। কিন্তু মাঝে মাঝে থমকেও যাচ্ছেন।  আসলে বিস্ময়ের কাজই সমাধান দেওয়া, আমিও বিস্ময়ে অংশ। তাই আপনাকে সমাধান দিতেই আমি নিশ্চয়ই উত্তর লেখা শুরু করেছি।  তা কিন্তু নয়, পৃথিবীর কেউই সমস্যায় পড়ে না। সবাই পথ হারিয়ে বিভ্রান্ত হয়ে যায়। যেটাকে আমরা সমাধান বলি সেটা হচ্ছে পথ দেখিয়ে দেওয়া। তবে আমি সেটাও পারি না, সেই ক্ষমতা আমার নেই।  আমি যা বলব সেটা ম্যাটার করে না, অথবা অন্য কেউ যা বলবে সেটাও ম্যাটার করে না। ব্যাপারটা আপনার আপনি যা ভাববেন সেটাই ম্যাটার করবে। আর কারোর কোনো কথা, কোনো সহানুভূতি, কোনো সাজেশন কিছুই কাজে লাগবে না। শুধুই আপনি পড়বেন আর রেখে দিবেন, ব্যস।  মূল কথায় আসি। আপনি পরিশ্রম করতে চেয়েও যদি না পেরে ওঠেন সেটার পেছনে অবশ্যই কারণ আছে। নয়তো শারীরিক অক্ষমতা, মানসিক দুর্বলতা, পরিবেশগত সমস্যা বা যাই হোক। আপনাকে সবকিছুই ওভারকাম করতে হবে কারণ এটা তো আপনাকে করতেই হবে। এরকম তো না যে সকালে উঠে মনে হলো দেখি একটু মায়ের স্বপ্ন-টপ্ন পূরন করে দিতে পারি কি না। আপনার কাজই তো পৃথিবীতে পরিশ্রম করা মায়ের স্বপ্ন পূরণ করা।  ভাবুন, কেন আপনি পারছেন না! হোস্টেল লাইফ যেখানে সবার জীবনের শ্রেষ্ঠ সময় আর আপনার তা ভাল্লাগছে না! সম্ভবই না, আপনি এনজয় করতে পারছেন না তাই। পড়ালেখাকে এনজয় করতেন শিখুন, হোস্টেল লাইফকে এনজয় করতে শিখুন, চ্যালেঞ্জটাকেও এনজয় করতে শিখুন।  জীবনের পুরোটাই Metal Slug এর মত একটা গেম যেখানে সামনে আর্মি আসবে, আপনি মারবেন তার প্রিজনারদের বাঁচাবেন। আর্মি হলো বাঁধা আর প্রিজনার হলো আপনার স্বপ্ন। Got it?  আমি আগেও বলেছি আমার কথায় কোনো কাজ হবে না। শুধু ভেবে দেখুন, সবকিছুতেই এনজয় করার মত কিছু আছে, আপনিই খুঁযে পাচ্ছেন না। খুঁজে পেলে সবকিছু পানির মত সোজা হয়ে যাবে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ