হালকা একটু বৃষ্টি হলেই প্রচন্ড হাঁচি শুরু হয়ে যায়|এখন আমার করণীয় কি??
শেয়ার করুন বন্ধুর সাথে
Rubidium

Call
আপনার মূলত নাকের কোষগুলো খুব সংবেদনশীল।বৃষ্টির সময় ঠাণ্ডা হাওয়া বয়ে বেড়ায়।তার সাথে বাতাসে বিভিন্ন গন্ধের সৃষ্টি হয়।এসব আপনার নাকে গিয়ে হাঁচির উদ্রেক করে।আপনি বৃষ্টির সময় বাহিরে কোথাও গেলে নাকে মাস্ক লাগাবেন।বাড়িতে থাকলে জানালা লাগিয়ে দেবেন।তাছাড়া আপনি বেশি বেশি পানি খান।ভিটামিন সি সম্মৃদ্ধ সিভিট খান প্রতিদিন একটি।আরও একটা কাজ করতে পারেন।জোরে শ্বাস নিন।আবার জোরে নাক দিয়ে শ্বাস ছাড়ুন।এরকম দুইমিনিট করুন।নাসারন্ধ্র থেকে শুরু করে ফুসফুস পর্যন্ত ধূলা বেড়িয়ে যাবে।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

হাঁচি নিরাময়ের কিছু নিয়ম: 

  • ভিটামিন সি নিয়মিত সাইট্রাস ফল খাওয়া ভালো। লেবু, কমলা, জাম্বুরা ও আঙ্গুর ফল ঘন ঘন হাঁচির সমস্যা থেকে মুক্তি দিতে পারে। 
  • হারবাল চায়ের সাথে লেবুর রস মিশিয়ে পান করলে ইতিবাচক ফল পাবেন।
  •  বিছুটি গাছ অনবরত হাঁচি দেয়ার সমস্যাটির সমাধানের সবচেয়ে ভালো উপায় হচ্ছে বিছুটি গাছ। যেকোন ধরণের অ্যালার্জিক প্রতিক্রিয়া এবং অ্যালার্জির কারণে সৃষ্ট হাঁচি থেকে মুক্তি দিতে পারে বিছুটি পাতা। ফুটন্ত পানিতে বিছুটি পাতা দিয়ে চা তৈরি করুন এবং দিনে ২-৩ বার এই চা পান করুন
  • কুসুম গরম পানিতে গোলমরিচের গুঁড়া মিশিয়ে দিনে ২-৩ বার পান করুন, গারগল ও করতে পারেন। নাকে। 
  • ঘন ঘন হাঁচি দেয়ার সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য আদাকুঁচি চিবাতে পারেন। এছাড়াও ১/২ চামচ আদার রস প্রতিদিন পান করতে পারেন। 
  • রসুনের কোয়ার তীব্র ঘ্রাণ হাঁচির সমস্যা দূর করতে সাহায্য করতে পারে। চিকেন স্যুপের সাথেও রসুন ব্যবহার করতে পারেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

মূলত আমাদের নাকের স্নায়ুকেন্দ্রগুলো অতি সুক্ষ । শরীরের পক্ষে কোন ক্ষতিকারক পদার্থ নাকের মধ্য দিয়ে শরীরে ঢোকার চেষ্টা করলেই স্নায়ু কেন্দ্রে তা বাধাপ্রাপ্ত হয় । এর ফলেই হাচি হতে থাকে । আপনি এলার্জিযুক্ত খাবার এড়িয়ে চলবেন। অতিরিক্ত ঠাণ্ডা গরম থেকে সাবধান। বৃষ্টিতে না ভেজাই উত্তম। আপনার এটি কোনোপ্রকার রোগ নয় তাই চিন্তা করবেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ