আমি Dove sampoo use করছি এখন, সাথে কোন তেল ব্যবহার করতে পারি???
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনার শরীরে প্রচুর ভিটামিন ই এর অভাব।আপনি যদি ই-ক্যাপ ক্যাপস্যূল কিনে দৈনিক একটি করে রাতের বেলা সেবন করেন তাহলে সবচেয়ে সহজ ও ভালো হয়।আর বেশি সমস্যা হলে ডাক্তারের পরামর্শ নিন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

চুল পড়া সমস্যা অনেকেরই। অনেকে অনেক কিছুই ইউজ করেছেন, আবার অনেকে আরও কিছু ইউজ করার চিন্তা করতেছেন। কিন্তু এরপরেও কোনো কাজ হচ্ছে না। এই প্রব্লেম সমাধান করার জন্য এক দারুণ কার্যকরী তেল তৈরি এর নিয়ম বাতলিয়ে দিয়েছে প্রতিবেদকগণ। এর আংশিক তুলে দিলাম------->

"প্রতিদিন একশটা চুল পড়া স্বাভাবিক। কিন্তু এর চেয়ে বেশি চুল পড়লে সেটা চিন্তার কারণ। চুল পড়া শুরু করার সাথে সাথে এটি প্রতিরোধে এই তেলটি ব্যবহার করতে পারেন। যারা সময়ের অভাবে চুলের যত্ন নিতে পারছেন না, তারাও এই তেলটি ব্যবহার করতে পারেন। খুব সহজে মাত্র দুটি উপাদান দিয়ে এই তেলটি তৈরি করা সম্ভব।

এই তেল তৈরি করতে যা যা লাগবেঃ

নারকেল তেল ও শুকনো আমলকী

যেভাবে তৈরি করবেন:

১। এক কাপ নারকেল তেল ৪-৫ মিনিট জ্বাল দিন।

২। এর সাথে শুকনো আমলকী দিয়ে দিন। আমলকীসহ এই তেল জ্বাল দিতে থাকুন।

৩। বাদামী রং হয়ে আসলে চুলা থেকে এটি নামিয়ে ফেলুন।

৪। এরপর তেলটি ছেঁকে আমলকী থেকে আলাদা করে নিন।

৫। তেলটি মাথায় কয়েক মিনিট ম্যাসাজ করে লাগান।

৬। সারা রাত রাখুন, পরের দিন শ্যাম্পু করে ফেলুন।

কার্যকারিতা:

এই তেল শুধু নতুন চুল গজাতে সাহায্য করে না, মাথার তালুতে রক্ত চলাচলও বৃদ্ধি করে থাকে। আমলকী চুলের গোড়া মজবুত করতে সাহায্য করে। এটি সপ্তাহে দুই দিন ব্যবহার করুন।"

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি "আমলা" তৈল টি ব্যবহার করতে পারেন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call

আপনি নিচের কিছু উপায় ব্যবহার করুন গরম তেল মাসাজ : - ভিটামিন ই সমৃদ্ধ যে কোন তেল (নারকেল, অ্যালমন্ড, সরিষার তেল ইত্যাদি) হালকা গরম করে মাথায় মাসাজ করলে চুল পড়ার সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। - এই মাসাজের পূর্ণ উপকার পেতে রাতে ঘুমাতে যাওয়ার আগে তেল দিয়ে মাথা মাসাজ করে শুয়ে পড়ুন। সকালে উঠে শ্যাম্পু দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন। পিঁয়াজের রস : - পিঁয়াজে রয়েছে উচ্চ মানের সালফার, যা চুলের গ্রন্থিতে রক্ত সঞ্চালন বৃদ্ধি করে। এছাড়াও এটি অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান বহন করে, যা জীবাণু এবং পরজীবী ধ্বংস করে দেয়। - কয়েকটি পিঁয়াজ পিষে বা ব্লেন্ডারে ব্লেন্ড করে রস বের করে নিন। এই রস মাথার ত্বকে লাগিয়ে আধা ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ