পৃথিবীর বুকে এই একটি মানুষই আছে, যার ভালবাসা কখনো খন্ডন করা যায় না ।জীবনেপথে প্রত্যেকটি মুহূর্তে একটি সন্তানের সাথী হয় এই মায়ের নি:স্বার্থ ভালবাসা আর অন্তরের গভীর থেকে আসা দোয়া ।স্বার্থপর এই পৃথিবীতে সময়ের সাথে সাথে সবাই স্বার্থপর হয়ে যায় ।কিন্তু মায়ের ভালবাসা এতই নিখুত যে, এখানে স্বার্থপরতার একটি ধূলি কনাও পাওয়া যায় না ।অকৃত্রিম এই ভালবাসার বন্ধনে সারা জীবন নিজের সন্তানকে আগলে রাখতে চান “মা” । সন্তানের বিপদের সময় কত অশ্রু যে মায়ের চোখ থেকে অঝরে পড়তে থাকে, তা একমাত্র বিশ্ববিধাতাই জানেন । সন্তানের সুখের জন্য কি না করে এই মা ? জীবনের শেষ প্রহর গুলোতেও চেষ্টা করে যায় সন্তানকে সুখী রাখতে । প্রায় প্রত্যেকটি মায়ের জীবনের শেষ ইচ্ছা হয় “ মৃত্যুর আগে যেন আমার ছেলে মেয়েদের সুখি দেখে যেত পারি ।
পূথিবীতে কেউই একজন মানুষকে নিয়ে এতটা চিন্তা করবে না যতটা একজন মা তার সন্তানের জন্য করেন। 
সন্তানের বিপদআপদে কেউ পশে থাকুক না থাক কিন্তু সন্তানকে পাশে সবসময় থাকেন। এমনকি মা তাঁর জীবনটাকে উৎসর্গ করেও সন্তানকে সুখি দেখতে চান।
তাই মায়ের ভালবাসা খাঁটি ভালবাসা, স্বার্থহীন ভালবাসা।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

এটা আল্লাহ তায়ালা একটি নিয়ামত তিনিই এরকম ভালোবাসা সৃষ্টি করে দিয়েছে। সন্তানের প্রতি মায়ের ভালোবাসা সবচেয়ে খাটিঁ ভালোবাসা এটা একমাত্র সৃষ্টিকর্তার দান তাই সন্তানের প্রতি মায়ের খাঁটি ভালোবাসা জন্ম হয়। সন্তানকেও মা কে ভালোবাসার নির্দেশ দিয়েছে ইসলাম কেননা _________________ নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে একজন জিজ্ঞেস করে ছিলেন কার সাথে ভালব্যবহার করব, তখন তিনি তিন বার বলেছেন মায়ের সাথে। এবং একবার বলেছে বাবার সাথে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Nilanjana

Call

সন্তানের জন্য মায়ের ভালোবাসা খাঁটি কারণ মায়ের ভালোবাসার কোনো স্বার্থ থাকে না। তিনি আমাদের ভালোবাসা পাওয়ার  আগেও আমাদের ভালোবাসা আর আমাদের ভালোবাসা না পেলেও আমাদের নিঃস্বার্থ ভাবে ভালোবাসা যায়। আমরা তাকে যতই কষ্ট দিই না কেন, তিনি আমাদের কখনো কষ্ট দেয় না, উপরন্তু আমাদের নিজেদের স্নেহের আচলে আগলে রাখে যাতে আমরা ভালো থাকি। কোন প্রতিদানের আশা না রেখেই আমাদের ভালোবাসে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ