শেয়ার করুন বন্ধুর সাথে
Fuler Papri

Call

বাজারে এলার্জির ট্যাবলেট অনেক পাওয়া যায় যেটাতে পাওয়ার কম ওইটা কিনেন ।  নইলে ডাক্তারের পরামর্শ নিন এরপর ঔষধ সেবন করুন   ।  ট্যাবলেটে কাজ হবে সাময়িক সময়ের জন্য  । আর যদি ট্যাবলেট খেয়ে কাজ না হয় আবার চুলকানি দেখা দেয় তাহলে, এলার্জির দীর্ঘমেয়াদী চিকিৎসা ইনজেকশন নিন  । এতে বেশ কয়েক বছর আর চুলকাবে না ।  কিন্তু পরবর্তিতে আবার নিতে হবে প্রথম বছরে ৩বার নিতে হয়  একেক ইনজেকশন এর কোর্স একেক রকম ।  সর্বপরি ডাক্তারের পরামর্শ নিন এলার্জির পরিমাণ জেনে নিন ।  ট্যাবলেট ঘুমের ট্যাবলেট দেয় বেশিরভাগ ডাক্তাররা । তাই উল্টোপাল্টা ঔষধ খাবেন না তাহলে সারাদিন ঘুম ঘুম লাগবে ।  ধন্যবাদ  ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Najmuljs7

Call

আপনি প্রথমে ডাক্তারের কাছে যান । সেখানে আপনি ডাক্তারের পরামর্শ নিন।  ডাক্তার আপনাকে কিছু ট্যাবলেট দেবে খাওয়ার জন্য । তারপর আপনাকে একটি সাবান দেওয়া হবে নিয়মিত গরম পানি দিয়ে গোসল করার জন্য । চুলকানিতে লাগানোর জন্য আপনাকে একটি মলম দেওয়া হবে । আপনি মলমটি প্রতিদিন রাতে ঘুমানোর আগে ভালো করে লাগাবেন।  আপনি ডাক্তারকে বলবেন  Lorix টি দেওয়ার জন্য যদি থাকে। ইনশাআল্লাহ আপনার চুলকানি ২ দিন পরে শেষ হয়ে যাবে।             

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

আপনি ডাক্তারের পরামর্শে ট্যাবলেট সেবন করুন এবং প্রথমত আপনি  আপনার পূরো শরীরে নারকৈল তৈল মালিস করবেন।তবে নারকৈল তৈল এর সাথে টেট্রাসল সিরাপ মিশিয়ে নিবেন।

ব্যবহার বিধি :- ১০০ মিলি নারকৈল তৈলের সাথে তিন কুপা  টেট্রাসল (টেট্রাসল সিরাপের ঢাকনা/ কুপা দিয়ে) দিয়ে মিশিয়ে নিবেন। গোসল করার পর এবং ঘুমানোর আগে পূরো শরীরে মালিস করবেন ৪/৫ দিনেই ভালো ফলাফল পাবেন। 

টেট্রাসল সিরাপের দাম ৬৮(+/-) টাকা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ