এ বিষয়ে ইসলামিক বা গ্রহণযোগ‍্য ব‍্যাখ‍্যা কী?
শেয়ার করুন বন্ধুর সাথে

স্বামী/স্ত্রীর মধ্যকার গোপনীয়তা রক্ষা করাও ইসলামের হুকুম এবং জরুরী হুকুমস্বামী/স্ত্রী একে অপরের আমানত, এই আমানতের হেফাজত করতে হবে, বিশেষ করে স্বামীর জন্য এই হুকুম অধিক কঠোরএ বিষয়ে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেনকিয়ামতের দিন আল্লাহর দরবারে সর্ব-নিকৃষ্ট ব্যক্তি সে, যে নিজের স্ত্রীর সাথে মিলিত হয় এবং যার সাথে তার স্ত্রী মিলিত হয়, অতঃপর সে এর গোপনীয়তা প্রকাশ করে বেড়ায়। -সহীহ মুসলিম : হা. নং ২৫৯৭

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

স্বামী-স্ত্রীর গোপনীয় বিষয় অন্যের কাছে প্রকাশ করা কবিরা গুনাহের আওতাভুক্ত। এ সম্পর্কে একটি হাদীস বর্ণিত হয়েছে, হাদীসটি হল - "আব্দুর রাহমান ইবনু সা‘দ (রহঃ) সূত্রে বর্ণিত, তিনি বলেন, আমি আবূ সাঈদ আল-খুদরী (রাঃ)-কে বলতে শুনেছি, রাসূলুল্লাহ (সঃ) বলেছেন, কিয়ামাতের দিন মহান আল্লাহর নিকট সবচেয়ে বড় আমানত হবে স্বামী-স্ত্রীর সম্ভোগ সম্পর্কিত বিষয়। যে গোপনীয় বিষয় স্বামী প্রকাশ করে দিলো। (সুনান আবূ দাউদ, হাদিস নং ৪৮৭০)।

রাসুলুল্লাহ (সঃ) এ সম্পর্কে আরও বলেছেন, "মানুষের মাঝে সবচাইতে নিকৃষ্ট হচ্ছে তারা যারা স্ত্রীর সাথে গোপনে মিলিত হয় এরপরে এসে মানুষের মাঝে সেই গোপনীয় বিষয় নিয়ে কথা বলে।" (ইবনে মাজাহ)।

জনাব!, নারী অথবা পুরুষ, যাদের মাঝে এই খারাপ স্বভাব রয়েছে, তাদের উচিত লজ্জিত হয়ে আন্তরিক তওবাহ করা, কারণ স্বামী-স্ত্রীর গোপনীয় বিষয় নিয়ে অন্যের সাথে আলোচনা করা একটা কবীরাহ গুনাহ। এটা জিহবার ব্যভিচার। সাধারণত নিচু মানের নির্বোধ নারী ও পুরুষেরা এই কাজটা করে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ