আমার বয়স ২৭ বছর । উচ্চতা ৫ ফুট ৫ ইঞ্ছি। ওজন ৪৭ কেজি। কলেজ জীবন থেকেই আমার অরূচি শুরু ।কোন কিছুই খেতে পারি না। ২ চামচ ভাত জোর করে শেষ করতে আমার ১ ঘন্টা সময় লাগে শারীরিকভাবে খুব দুর্বল । এজন্য মানসিকভাবেও কনফিডেন্সহীন। আমার অরুচি জনিত সমস্যা দূর করার জন্য প্রায় সব ধরনের বিশেষজ্ঞ ডাক্তার দেখিয়েছি কোথাও আশানুরূপ কোন ফল পাই নাই। পরীক্ষা নীরিক্ষায় তেমন কিছু ধরা পরে না। ২ সপ্তাহ ধরে পিউটন নামক ইউনানী ঔষধ খেয়ে খুব ভাল ফল পাচ্ছিলাম। সুস্থ হবার  আলো দেখতে পাচ্ছিলাম।  আজ এই ওয়েবসাইট এ সিরাপটির বেড ইফেক্ট দেখে চোখ চরক গাছ, যথারীতি আমিও হতাশ। এমতাবস্থায় আমার মুখের রূচি আনার জন্য প্রয়োজনীয় পরামর্শ চাচ্ছি। আমি Energetic ও আমার  weight বাড়াতে চাই ।
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

ধন্যবাদ, আমাদের বিস্ময় পরিবারে প্রশ্ন করার জন্য।ভাই আপনার বয়স ও উচ্চতা  অনুযায়ী ওজন অনেক কম। আপনার ওজন ৫৬ থেকে ৭১ কেজি ( ৬৪ কেজি ওজন হলে ভালো) ওজন  হওয়া উচিৎ ছিলো। তবে যাই হোক আপনি যে সিরাপ টি খাচ্ছে তা মুখের রুচি বেড়ে যাবে ফলে বেশি খাবার খাবেন, তাই সাময়িক ভাবে স্বাস্থ্য ভালো  দেখাবে।এর ফলে   লিভার ও কিডনির উপর প্রভাব ফেলবে তাই এই সিরাপ খাওয়া বন্ধ করুন। 

আপনি নিয়মিত ইসুবগুলের ভুসির শর্বত খাবেন সকালে খালি পেটে। এভাবে ২ সপ্তাহ  খেতেই থাকুন, এতেই রুচি বাড়াতে সাহায্য করবে। আর স্বাস্থ্যকর ও পুষ্টিকর খাবার খাওয়ার চেস্টা করবেন। নিয়মিত, দুধ,শিদ্ধডিম, কলা, সবুজ শাক-সবজি, সতেজ ফল-মূল, টাটকা মাছ, মাংস, ইত্যাদি খাবেন। এবং হামদার্দ এর পার্শ্বপ্রতিক্রিয়া মুক্ত সিনকারা সিরাপ টি খেতে পারেন ৪৫০ মিলি ২০০ টাকা। তবে ক্রয় করার আগে আপনার ডাক্তার কে জিজ্ঞেস করবেন।

  • ধন্যবাদ
  • আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি যদি গ্রামে থাকেন তবে প্রতিদিন সকালে কড়াকরে ১ গ্লাস নিম পাতার রস খেতে পারেন। আমার মনে হয় ৩ থেকে ৭ দিনের মধ্যেই ফল পাবে।      উপকার হলে জানাবে।                

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ