যারা সত‍্যিকারের নেতা হতে চায়, তারা প্রথমে জনসেবামূলক কাজের মাধ‍্যমে জনগণের সেবা করবে। কয়েক বৎসর যাওয়ার পর যদি সে জনগণের কাছে আদর্শ মানুষ হিসেবে পরিচিত হয় এবং জনগণ যদি তাকে নির্বাচনে প্রার্থী হিসেবে দেখতে চায়, তাহলে সে নির্বাচন করবে এবং জয়ী হয়ে জনসেবামূলক কাজ আজীবন চালিয়ে যাবে। তাই নয় কি? কিন্তু আমাদের দেশে জনসেবামূলক কাজ না করেই বা সুপরিচিত না হয়েই অনেকে প্রার্থী হিসেবে দাঁড়িয়ে যায়, আবার টাকার জোরে, ক্ষমতার জোরে বা দলীয় শক্তিমত্তার কারণে অনেক সময় জিতেও যায়। এমনটা হওয়ার কারণ কী?
শেয়ার করুন বন্ধুর সাথে

এমনটা হওয়ার কারণ রাজনৈতিক দুষ্ট চক্র। ভালো করে খেয়াল করলে দেখবে, যেসব নেতা টাকার বিনিময়ে প্রথমবার নির্বাচন করে জয়ী হয়, ঐ সব নেতা দেশের উন্নয়ন করতে পারে না এবং পরবর্তীতে আর জয়ী হতে পারে না। জনগণ উন্নয়ন চায়। যেসব নেতা উন্নয়ন করতে পারে, তারা বার বার নিজের আসনে থাকতে পারে। আর যারা উন্নয়ন করতে পারে না, প্রথমবারেই তাদের শেষ জয়ী হয়। তবে টাকা থাকায় আরো জয়ী হতে পারে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

জনগণ দলকে ভোট দেয় দলকে মানে।তাই দলের হয়ে এলাকার চরম খুনিও ভোটে দাড়ালে জনগণ তাকেই ভোট দিবে।জনগণের উচিত দলকে নয় প্রার্থী বিবেচনা করে ভোট প্রদান

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ