স্বপ্নে আমি নবীজীকে দেখলাম। নবীজীর পাশে আমার নানা ছিল। নানা আর নবীজী মিলে আমাকে একটা এলাকায় ঘুরে দেখাচ্ছিলেন, সে কিভাবে মানুষের উপকার করতেন। নবীজী আমাদের তাঁর তৈরি পুকুর দেখাতে নিলেন এবং পুকুরের চারিদিকে বারবার ঘুরাতে থাকেন। আশ্চর্য বিষয়, পুকুরটি দেখে আমি যতোবার সুবহানআল্লাহ বলছি, ততোবারই পুকুরের মাছগুলো আমার পায়ের কাছে আসছে। নানা বললেন, নবীজীর ক্ষুধা লেগেছে গাছ থেকে ফল পেড়ে আনো। ফল পারতে গিয়ে দেখি, একটা গাছেই নানা রকম ফল হয়ে আছে। একজন লোক আমাকে বিশ্বাস করে তার বাড়িতে তালাটাও না দিয়ে আমাকে দেখে রাখার দায়িত্ব দেন। উল্লেখ্য, নবীজীর দেখানো এলাকার সাথে আমার নানাবাড়ির মিল ছিল, নবীজী দেখতেও আমার নানার মতো ছিলেন। এই স্বপ্নের ব্যাখ্যা জানতে চাচ্ছি।
শেয়ার করুন বন্ধুর সাথে

নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে স্বপ্নে দেখাটা সত্য। কারণ হাদীসে এসেছে- যে আমাকে স্বপ্নে দেখল সে আমাকেই দেখল। কারণ শয়তান আমার আকৃতি ধারণ করতে পারে না।

আমার মতে আপনার স্বপ্নের ব্যাখ্যা এটা হতে পারে যে- 
# আপনার নানার যে গুণাবলী ছিল তা অর্জন করে আপনি যেন এলাকাতে কাজ করেন।
# রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসল্লাম পুকুর দেখিয়ে এলাকায় কাজের পরিধি তুলে ধরে ছেন। আর মাছগুলো হলো আপনার প্রতি আনুগত্য আগ্রহশীল মানুষ যারা আপনার পক্ষ থেকে দ্বীনের কোন ডাকা বা আলোচনা শুনা মাত্রই সারা দিবে।
# রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ক্ষুধা নিবারণ করার অর্থ তাঁর চাহিদা তথা সুন্নত বাস্তবায়ন করা।
# নানান রকম ফল অর্থ আপনাকে দ্বীনের নানান বিষয় নিয়ে কাজ করতে হবে।
# রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আপনার নানার  মতই দেখতে অর্থ তিনি রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের পূর্ণ আদর্শ অনুসারী ছিলেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ