শেয়ার করুন বন্ধুর সাথে
মন্দ লোকের সঙ্গ অপেক্ষা একাকিত্ব শ্রেয় । আর একাকিত্ব থেকে সৎসঙ্গ অধিক শ্রেয় । ভালো কিছু শিক্ষা দেয়া চুপ থাকা অপেক্ষা উত্তম । আর মন্দ কিছু শিক্ষা দেয়া অপেক্ষা চুপ থাকা উত্তম মিশকাতুল মাসাবিহ ৪৬৪৮.নিজে যদি না বুঝেন এটা মনে করবেন না যে অপরজনও তা বুঝবে না। কথাটা মাথায় রেখে কাজ করা উচিৎ।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

*একাকিত্ব কাটানোর ৮ উপায়: ১. গ্রহণ করুন: আপনার নিজের মানসিক অবস্থাকে গ্রহণ করুন। আপনার একাকিত্বকে মেনে নিন। সমস্যা মেনে নিলে তা সমাধানের উপায়ও আপনি হাতে পেয়ে যাবেন। কিন্তু সমস্যাটি যদি মানতেই না চান তাহলে তার সমাধানও কঠিন হয়ে পড়ে। ২. সামাজিক হোন: আপনার যেমন মানুষ পছন্দ, যাদের সঙ্গে আপনার ভালো মিলে, তাদের সঙ্গেই বন্ধুত্ব করুন। তাদের সঙ্গে আপনার ভালোলাগার বিষয়গুলো বিনিময় করুন। ৩. যোগাযোগ করুন: পরিচিত বিভিন্ন মানুষের সঙ্গে যোগাযোগ করুন। তাদের সঙ্গে টেলিফোনে কিংবা সরাসরি কথা বলুন। সামাজিক যোগাযোগমাধ্যম, ইমেইল কিংবা মোবাইল ফোনের বার্তা নয়, সরাসরি কথা বলুন। ৪. স্বেচ্ছাসেবী হোন: সাহায্যের প্রয়োজন এমন মানুষদের জন্য স্বেচ্ছাশ্রম দিন। কোনো প্রতিদানের আশা না করে দুর্গতদের জন্য শ্রম দিতে পারলে তা আপনার মন অনেক ভালো করবে। এটি সামাজিকতা বৃদ্ধিতেও ভূমিকা রাখবে। ৫. ইতিবাচক হোন: কোনো বিষয়কে হতাশাজনক দৃষ্টিতে না দেখে বরং ইতিবাচক দৃষ্টিতে দেখুন। গ্লাসের অর্ধেকটা পানি থাকলে তা অর্ধেক খালি হিসেবে নয় বরং অর্ধেক ভরা হিসেবেই দেখুন। নানা ব্যক্তির উৎসাহমূলক বক্তব্য শুনুন এবং আপনার মনের নেতিবাচকতা কাটিয়ে উঠুন। ৬. গ্রহণ করুন: বেঁচে থাকতে হলে এ বিষয়টি মেনে নিতেই হবে যে, পৃথিবী বহু ধরনের মানুষে পরিপূর্ণ। আর এখানে আপনার মনের মতো মানুষের সংখ্যা খুবই কম। তাদের আপনি পাল্টাতে পারবেন না। তবে কিছুটা নমনীয় হলেই তাদের মেনে নিতে পারবেন। ৭. ভাগ্য গড়তে হয়: অনেকেই নিজের ভাগ্য খারাপ বলে হতাশ হয়ে বসে থাকেন। যদিও ‘ভাগ্য খারাপ’ বলে কোনো কথা নেই। একথা জেনে রাখতে হবে যে, ভাগ্য আপনার হাতেই রয়েছে। সঠিক কাজের মাধ্যমে যেমন আপনি আপনার ভাগ্য গড়ে তুলতে পারেন তেমন একে হেলাফেলা করে নষ্টও করতে পারেন। ৮. থেরাপি: ওপরের সবগুলো পদ্ধতি যদি কাজ না করে তাহলে সমস্যা সমাধানের জন্য চিকিৎসকের পরামর্শ নেওয়া যেতে পারে। এক্ষেত্রে ভালো কোনো মনোবিদের শরণাপন্ন হয়ে থেরাপি নেওয়া যেতে পারে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

একাকিত্ব থেকে মুক্তির কয়েকটি উপায়ঃপ্রাপ্তবয়স্ক হলে ,বিয়ে করে নিন।বউয়ের সাথে গল্প করুন,একাকিত্ব থেকে মুক্তি পাবেন।*ভালো ব্যাক্তির সাথে বন্ধুত্ব স্থাপন করুন।এবং তার সাথে দ্বিনি পরামর্শে সময় ব্যায় করুন।তাহলে একাকিত্ব থেকে মুক্তি পাবেন।তাছাড়া আপনি ভালো একটি ব্যবসা করুন, তাতে করে সবসময় আপনার কাছে ক্রেতারা পন্য ক্রয় করার জন্যে আসবে,তাতে করে আপনার একাকিত্ব থেকে মুক্তি পাওয়া সম্ভব।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ