আমার বয়স ২৩। আমার উচ্চতা ছিল ৫ ফুট ৭। কিন্তু কিছু দিন ধরে লক্ষ্য করছি আমার যে বন্ধুগুলো আমার থেকে ছোট ছিলো তারা সবাই কেমন আমার সমান হয়ে গেছে। সবাই!!  তখন আমি একটু চিন্তায় পরে যাই। বাসায় যখন উচ্চতা মাপি তখন দেখি কোনো মতো ৫ ফুট ৬ হয়। আমি খুব চিন্তায় আছি। সকালে ঘুম দেখে উঠে মাপলে ঠিক ই ৫.৭ এ থাকি। কিন্তু পরে আবার ধাীরে ধীরে কমে যায়। এটা নিশ্চয় মনের ভূল না। সমস্যা টা কি??  প্লিজ জানান।
শেয়ার করুন বন্ধুর সাথে

আপনার বয়স ২৩ বছর তাই আপনার শারীরিক গ্রোথ মানে উচ্চতা আর বাড়ার কোন সম্ভাবনা নাই তবুও আপনার ৫ ফিট সাট এটা ভাল হাইট। আমাদের দেশের অধিকাংশ ছেলেদের হাইট ৫ ফিট ৩-৫ । সে তুলানায় আপনার ৭ ইঞ্চি এনাফ।আপ্নি বলছেন ঘুম থেকে উঠলে দেখেন আপনার হাইট ৫ ফিট ৭ আর দিনের অন্য ভাগে মেপে দেখছেন ৫ ফিট ৬ তবে এটার কারণ প্রত্যেক মানুষের উচ্চতা রাতে একটু বৃদ্ধি পায়। কেননা ঘুমানোর সময় মানুষের দেহ অভিকর্ষ বলের প্রভাব দণ্ডায়মান থাকলে যেমন হয় তেমনটা না হবার কারনে মেরুদণ্ডের হার সামান্য ফাঁকা হয়ে যায় তাই মানুষ দিনের থেকে রাতে সামান্য বড় হয়। 

আপনি যদি ঘুম থেকে উঠেই আমার হাইট মাপেন আর আপনার হাইট যদি ৫ ফিট ৭ ইঞ্চি হয় তবে আপানার রিয়েল হাইট হবে ৫ ফিট ৬ ইঞ্চি যা আপনি নিজেই যাচাই করে দেখেছেন। এতে চিন্তা ,দুশ্চিন্তা কোনটাই করা আপনার উচিৎ হবে না। 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ