মনে করুন, আমি হেষ্টিং ও ডোমেইন কিনে একটা ওয়েব সাইট বানালাম(ফোরাম সাইট)।প্রতিদিন ঔ সাইটে ১০০০ ভিজিটর মোট ৩০০০ টা পেজ লোড করে পড়ার জন্য।তাহলে আমার কি ইনকাম হবে?হলে কত হবে?কিরকম?
শেয়ার করুন বন্ধুর সাথে
Waruf

Call

এক টাকাও ইনকাম হবেনা। টাকা ইনকামের বিষয়টা এমন নয়, যে সাইট বানালেন, ভিজিটর আসলো আর আপনি টাকা পাবেন। টাকা দেবে কে? বিষয়টা হচ্ছে আপনাকে বিভিন্ন এড কোম্পানির সাথে চুক্তি করতে হবে, আপনি বলবেন যে আমার সাইটে বহু ভিজিটর আসে, আপনি এড দিলে বহু মানুষ তা দেখতে পাবে, তখন ঐ কোম্পানি বিবেচনা করে আপনার সাথে চুক্তি করবে, তাদের এড আপনি সাইটে দেখানোর বিনিময়ে তাদের কাছ থেকে টাকা নেবেন। এটা চুক্তি অনুযায়ী পরিমান হবে। তবে যেহেতু আমরা কোম্পানিকে চিনিনা তাই ইন্টারনেট থেকে এড নেটওয়ার্ক কোম্পানির কাছে এপ্লাই করতে পারি এড নেবার জন্য, যেমন গুগল এডসেন্স, বিডভার্টিজার, চিতিকা ইত্যাদি। এরা ভিজিটরের সংখ্যা, কোন দেশ, সাইটের ভাষা বিষয়, এডে ক্লিকের সংখ্যা, একজন ভিজিটর কত সময় সাইটে থাকে ইত্যাদির উপর ভিক্তি করে টাকা পে করবে আপনাকে। কাজেই কত পাবেন তার সঠিক হিসাব দেয়া সম্ভব নয়। এটা জানতে আপনাকে বিভিন্ন সাইটের ইনকাম স্টাটিস্টিক্স জানতে হবে, তাতে মোটামুটি ধারনা পাবেন। কেউ একজন হয়ত বলতে পারে যে সে প্রতি দশ হাজার ভিজিটরে দৈনিক ২০ ডলার পায়। কিন্তু তার মানে এই না যে আপনিও পাবেন, কারন বিষয় ভিন্ন, ভিজিটর বিহেভিয়র ভিন্ন, ব্লগের বয়স ভিন্ন ইত্যাদি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ভিজিট করার জন্য কোনো ইনকাম হয় না।ইনকাম করতে হলে আপনার সাইটে অ্যাড দিতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনার সাইটে কোন ইউটিউব চ্যানেলের অ্যাকাউন্ট করে লিংক করে দিতে হবে৷ তখন আপনার সাইটে যারা ভিজিটর আছে তারা আপনার ইউটিউব চ্যানেলে হিট করলে টাকা আসতে পারে৷ তবে এক্ষেত্রে ১০ হাজার হিট পড়তে হবে৷ তাহলে গুগল আপনাকে পে করবে৷

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ