ছোটোবেলা থেকেই পেটে ফ্যাট আছে কিন্তু শরীর হালকা।কিন্তু যেহেতু স্কুলে যাই আর বাড়িতে থাকলে শুধু বসে বসে ফোন খুঁচি এবং হস্তমৈথুন করতাম তাই পেটের ফ্যাট কিছুটা আগেয় থেকে বেড়ে গিয়েছিল কিন্তু কিছুদিন হচ্ছে আমি পেটের চর্বি সম্পূর্ণ ঝরাতে চাই তাই ইউটিউবের বিভিন্ন ব্যায়াম করি সেগুলি হল-jumping jack,squat,crunches,burpee এবং শুয়ে পা উপরে তুলে cycling আর শরীরে কিছু লাভ হ্যান্ডেল আছে বলে-twist,side bridge,side bridge with leg raise-এই ব্যায়াম করি  ও বডি বিল্ডিং-এর জন্য কিছু ব্যায়াম করি এবং আমি যথেষ্ট ডায়েট করে চলি কিন্তু তবুও যেন চর্বি কমে না আর এই ব্যায়াম করার চক্রে আমার শরীর আগে স্বাভাবিক মতনই ছিল কিন্তু এখন হাড় বেরিয়ে ভীষণ রোগা হয়ে গিয়েছে কিন্তু চর্বি কমেনি ।আমার বয়স 17 এবং আমার সুগার লেভেল 125 হওয়ার যথেষ্ট ডায়েট করে চলি। যাইহোক বিস্তারিত লেখাটি ভালোভাবে পড়ে সঠিক,সম্পূর্ণ উত্তর দেবেন যাতে এই সমস্যার চিরতরে সমাধান হয়ে যায়।
শেয়ার করুন বন্ধুর সাথে

সতর্ক থাকবেন ডায়েট কন্ট্রোল করতে গিয়ে অসুস্থ না হয়েযান। আপনার সমস্যাটি চিরতরে চলে যাবে কিনা তা জানিনা তবে কিছুটা হলেও উপকার পাবেন বলে আশা করি। আপনি ব্যায়াম চালিয়ে যান তবে অতিরিক্ত না। চিনিমুক্ত খাবার খাওয়া থেকে বিরত থাকার চেষ্টা করুুন। লেবুর শরবত খাবেন। শরবত বানানোর ও পান করার নিয়ম : মাঝারী হলে অর্ধেক, বড় হলে ৩ ভাগের একভাগ লেবুর রস হালকা গরম এক গ্লাস পানিতে মিশিয়ে একটু লবন মিশিয়ে পান করবেন। আরো ভাল ফল পেতে ছুট হলে ২ খোয়া বড় হলে ১ খোয়া রসুন হালকা (আগুনে) ছেকে নিয়ে শরবত পান করার পর চিবিয়ে খেয়ে নিবেন। সতর্কতা : এলার্জি সমস্যা থাকলে রসুন বাদ দিবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আসসালামু আলাইকুম 


এই মেদ নিয়ে নানা রকম সমস্যায় মানুষ ভুগে থাকে। আপনাকে আমি একটি পোস্ট সাজেস্ট করব পড়ার জন্য। আপনি যদি পরেন এবং সঠিক ভাবে সব কিছু করেন ইনশাআল্লাহ আপনি সফল হবেন। কেননা এই পোস্ট টি সম্পুর্ন ডাক্তার এর কাছে থেকে নেয়া হয়েছে। এই খানে গিয়ে পড়তে পারেন


ধন্যবাদ 


কোন আরো কিছু জানার থাকলে জানাবেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ