টিভিতে অনেক সময় দেখি যে,তারা অনেক বড় কোম্পানির মালিক।তাদের টাকার অভাব নেই।যেমন:ভারতের বাংলা ছবি অভিমান।এই মুভিতে জিত অনেক বড় ব্যবসায়ী।তার টাকার অভাব নেই।এখন আমার প্রশ্নটা হলো আমি এখন থেকে মানে ৯ম শ্রেণি থেকে কলেজ পর্যন্ত কোন বিষয় নিয়ে পড়ালেখা করলে আমি এরকম বড় কোম্পানির মালিক হতে পারব।দয়া করে এই প্রশ্নটার উত্তর না জেনে কেউ দিবেন না?
শেয়ার করুন বন্ধুর সাথে

আপনার প্রশ্নের যথার্থ উত্তর হল নবম শ্রেণি থেকে কলেজ পর্যন্ত এমন কোন বিষয় নেই যার মাধ্যমে আপনি এত বড় ব্যবসায়ী হবেন।কারণ চাকরি করে কথনো প্রচুর টাকা ইনকাম করা যায় না।যা আপনি ব্যবসায় বিনিয়োগ করবেন।এরা মূলত ব্যতিক্রম এবং ভিন্ন ধারার ব্যবসা করে ধনী হয়েছেন।আর আপনি যেধরণের মানুষের কথা উল্লেখ করলেন দেখা যাবে অনেকেরই সেভাবে শিক্ষাগত যোগ্যতা নেই,ড্রপআউট অথবা উত্তরাধিকার সূত্রে সম্পদ প্রাপ্ত।আর আপনি যে অভিমান সিনেমার কথা বললেন সেখানে জিৎ এর সম্পদগুলো তার দাদার কাছ থেকে পেয়েছেন।তাই উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত টাকা ছাড়া টাকা ইনকামের শর্টকার্ট পদ্ধতি নেই।আপনাকে পরিশ্রম করতে হবে সৃজনশীল কোন কাজে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনার উদ্দেশ্যই খারাপ এক্ষেত্রে আপনি কতটা সফল হতে পারবেন সেই বিষয়ে আমি অনিশ্চিত। কিন্তু আপনি যদি চান অনেক টাকার মালিক হবেন সেক্ষেত্রে আপনি কমার্স গ্রুপে পড়তে পারেন এবং এইচএসসি পাসের পর চার্ট এট অয়্যাকাউন্ট্যান্ট নিয়ে পড়ে খুব ভালো রেজাল্ট করতে পারলে এবং সম্ভব হলে বিদেশ থেকে ডিগ্রি নিতে পারলে আপনি সফল হতে পারেন। এছাড়া আপনি সায়েন্স নিয়ে যদি সফটওয়্যার ইঞ্জিনিয়ার হয়ে বিদেশে পাড়ি জমাতে পারেন তাহলেও আপনার সপ্ন সত্যি হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু জীবলে যা কিছুই করুন না কেন উদ্দেশ্য ভালো থাকলে আপনি অল্প টাকা নিয়েও সুখি থাকতে পারেন। আর উদ্দেশ্য খারাপ হলে আপনি বিল গেটস হয়েও সুখি হতে পারেবেন না। মানুষকে সেবা করার মানষিকতা রাখুন এবং সেবা করুন তাতেই আপনি সুখি হবেন। টাকার পেছনে ছুটলে শুধু টাকাই পাবেন,সত্তিকারের সুখ নয়!!!

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ