হঠাৎ আমার শ্বাস নিতে বা ছাড়তে সমস্যা হয়,, যখন এই সমস্যা হয় তখন আমার খুব খারাপ লাগে দেহ ছেড়ে দেয়,,, হাত এর আংগুল চিন চিন করে উঠে
শেয়ার করুন বন্ধুর সাথে

এখানে কেও সঠিক ভাবে আপনাকে কোন ওষুধ খাবেন,,,কেও বলে দিতে পারবেনা! এই সমস্যার জন্য আপনি ভাল ডাক্তার এর পরামর্শ করুন,,তারা আপনাকে পরিক্ষা নিরিক্ষার মাধ্যমে ওষুধ দিবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

এটি বিভিন্ন কারনে হতে পারে আপনি যদি আরো কিছু লক্ষন বলতে পারতেন তবে খুব ভাল হত উত্তর দিতে। আচ্ছা যাই হোক এটা সাধারনত হয়ে থাকে হপানি,যা ঠান্ডা লাগার কারনে হয়ে থাকে, যদি আপনার ঠান্ডা লেগে থাকে তাহলে "ভেনটোলিন" নামক এই ঔশধটি খেতে পারেন। যদি আপনার শ্বাসকষ্ট হয়ে থাকে তাহলে আপনাকে অবশ্যই ডাক্তারের পরামর্শ নেয়া দরকার। আশা করি আপনি বুঝতে পেরেছেন যে আপনাকে খুব তারাতারি ডাক্তারের পরামর্শ নিতে হবে।ধন্যবাদ

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনার শ্বাসকষ্ট আছে বলে মনে হচ্ছে। এটা হাঁপানি বা অ্যাজমার লক্ষণও হতে পারে। তাই আপনার উচিৎ দ্রুত কোনো ভালো নাক-কান-গলা বিশেষজ্ঞের কাছে যাওয়া। অথবা মেডিসিনের ডাক্তারের কাছেও যেতে পারেন। তাদের পরামর্শ অনুযায়ী কাজ করা ঠিক হবে। 

আর ডাক্তারের কাছে যাওয়া সম্ভব না হলে ভালো ফার্মেসি থেকে কেমিস্টের পরামর্শ নিয়ে একটা ইনহেলার নিয়ে নিতে পারেন। যখন সমস্যা হবে তখন ২ চাপ দিলে ঠিক হয়ে যাবে। তবে ডাক্তারের কাছে গেলে তিনি যে পরামর্শ দিবেন সেটা ব্যবহার করাই ভালো।

আর ঘরোয়া উপায়ে শ্বাসকষ্ট থেকে বাঁচার উপায় যা জানা আছে সেগুলোও বলি-

  • বৃষ্টিতে ভেজা থেকে বিরত থাকুন। পারলে সব সময় কুসুম গরম পানিতে গোসল করবেন।
  • বরফ দেওয়া এবং এলার্জির খাবার খাবেন না। স্বাভাবিক খাবার গ্রহণ করুন। 
  • প্রতিদিন রাতে ঘুমানোর আগে পিঠে গরম সেঁক দিতে পারেন। তাহলে রাতে এ সমস্যা হবে না। 
  • সকালে উঠে গরম পানিতে এক ফোঁটা মধু ও লেবুর রস দিয়ে খেলেও উপকার পাবেন। আর দুএকটা কালোজিরা।
  • দিনে দুইবার একটা ব্যায়াম করবেন। জোরে শ্বাস ছেড়ে ৬ সেকেন্ড আটকে রেখে আবার জোরে শ্বাস নিন। এভাবে দুইবার করলে শ্বাসকষ্টের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ