আমি উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী, বয়স 19 চলে। ছোট কাল থেকেই চুপচাপ ছিলাম, এরকম চলে ক্লাস 10 পর্যন্ত, তারপর এই সমস্যা কাটানোর জন্য অনেক চেষ্টা করেছিলাম। ছোট বেলায় বন্ধু ছিল ঠিক, কিন্তু পরে ওরা আস্তে আস্তে আমার সঙ্গ ত্যাগ করে...ভেবেছিলাম আমার অপারগতা।... এই জন্য আমার শৈশব খুব একটা সুখের ছিল না। পড়াশোনাতেও আমার স্বপ্ন অনুযায়ী এগোতে পারিনি। আমার সমস্যা গুলো একে একে বুঝতে পারি কলেজে ওঠার পর। মেয়েরা আমার সাথে কথা বলতে চায় না, যদিও আমি চেষ্টা করি সবার সাথে আগ বাড়িয়ে কথা বলার। এই জন্য আমি অনেক অনুষ্ঠান দেখে, ইন্টারনেট ঘেটে কিভাবে সুন্দর করে কথা বলতে হয় বা কিভাবে রসিক হওয়া যায় এরকম অনেক পোস্ট দেখেছি, কোনো লাভ হয় নি, অন্য সবার মতো মজা করে কথা বলা হয় না আমার।  মাঝে মাঝে মনে হয়, 'শুধু দেহটাই হইছে, বুদ্ধি কিছুই হয়নি'। আমার চালাক হওয়ার সব চেষ্টা ব্যর্থ।এজন্য পড়াশোনায় খুব সমস্যা হয়। কেন জানি মা মেয়ে-ছেলে সবাই আমাকে এড়িয়ে চলে,তারা আমাকে ছোট করে, দাম নিয়ে কথা বলে, আমি কিছুই বলতে পারি না, মাথায় কথা আসে না। সহজ ও বুদ্ধিমান উত্তর চাই
শেয়ার করুন বন্ধুর সাথে
AsifRana

Call

আপনার সকল কাজ ভেবে করা উচিত। একটা কথা বলতে গেলেও ভেবে বলা উচিত। কারণ কথাটা সেখানে মানাবে কিনা সেটা দেখা উচিত। কারও সাথে আলাপ জমাতে হলে কথার প্রক্ষিতে কথা বলতে হয়। সব সময় কথা স্পষ্ট হওয়া উচিত। আগ বাড়িয়ে কোন কথা বলবেন না। যে বিষয়ে আপনার কোন ধারণা নেই সে বিষয়ে কথা বলবেন না। সর্বদা হাস্য মুখে কথা বলবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি নিয়মিত নামায পরুন ।পরিবারের সবার সাথে ভাল ব্যবহার করূন দেখবেন আপনি পরিবর্তন লক্ষ করবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনার কথা শুনে মনে হচ্ছে আপনার মূল সমস্যা আপনার মানসিকতা। আপনি মনে করেন যে আপনার জীবনটা আনন্দের নয়। আপনি ইন্টারনেটে যে চালাক, রসিক হওয়ার পোস্ট দেখেছেন সেগুলো দেখাও কিন্তু এর একটা প্রমাণ। আবার এই প্রশ্নটাও। কারণ আপনি মনেই করে নিয়েছেন আপনি নীরস এবং বোকা।  ব্যাপারটা সেভাবে ভাবলে চলবে না। আপনাকে ভাবতে হবে জীবনটা কত সুখের। কয়দিনই বাঁঁচব। একটু আনন্দ করেই বাঁচি। এরকম ভেবে জীবনের প্রতিটি মূহুর্তকে উপভোগ করা শিখুন।  আপনি মনে করেন কেউ আপনার সঙ্গ পছন্দ করে না। না করলে না করুক। আপনি একাই আনন্দ করুন। ঘুরতে যান, নিজেকে উপহার দিন, খেলাধুলা করুন। দেখবেন আনন্দ আর কোথায় যাবে।  আর বলছেন আপনি চালাক নয়। এটাও আপনার মানসিক ব্যাপার। আপনি সুডোকু সলভ করবেন, রুবিক্স কিউব মেলাবেন, দাবা খেলবেন এবং এরকম সব ব্রেইন গেমে নিজেকে ব্যস্ত রাখুন। তাহলে এক তো বুদ্ধি বাড়বে। বুদ্ধিকে শানিত করে দেয় এসব গেম। আবার আপনার সময় কাটবে, নিঃসঙ্গ লাগবে না। গেমগুলো খেলে আনন্দও যথেষ্ট পাবেন।  আর যেহেতু আপনি রসিক হতে চান তাহলে আপনাকে ইন্টারনেটের রসিক হওয়ার ১০১ উপায় দেখা লাগবে না। এতক্ষণ যা বকবক করলাম তা শুনে যদি আপনি জীবনের প্রতিটি মুহূর্ত উপভোগ করা শিখেন তাহলে যেকোনো বিষয় রসবোধ আপনাআপনি চলে আসবে। আর বিভিন্ন মজার বই পড়তে পারেন। কমেডি উপন্যাস আর কমেডি মুভি দেখতে পারেন। সর্বোশেষে সাধারণ ভাবে প্রতিটি বিষয়কে গ্রহণ করে নেবার পরামর্শ দিব। কেউ না মিশলে না মিশল, কেউ ঠাট্টা করলে করল। সবসময় চিন্তা করবেন It's not important what people thinks about me, it's important what I think about myself. অর্থাৎ মানুষ কি ভাবে সেটা প্রয়োজন নয়। আমি কি ভাবি সেটায় গুরুত্বপূর্ণ। আপনি নিজেকে যা ভাববেন আপনি আসলে সেটাই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ