গার্মেন্টস এ ওভার টাইম কাজ করলে বেতন কতো? আর কয়টা থেকে কয়টা পর্যন্ত কাজ করতে হয়?
শেয়ার করুন বন্ধুর সাথে
ALADINrand1

Call

গার্মেন্টস এ বিভিন্ন পদের কাজ রয়েছে। একেক পদের বেতন একেক রকম। আমি দুটি পদ এবং দিনের শিফ্ট এর কথা বলছি। প্রথম পর্যায়ে আপনি যদি সুইং বা ফিনিশিং কোয়ালিটি তে কাজ করেন তবে আপনার প্রতি মাসের জন্য বেতন ধরবে ৬৪২০ টাকার মত, সামান্য কিছু কম বা বেশিও হতে পারে। আর কাজের সময় হচ্ছে সকাল ৮ থেকে বিকাল ৫টা। এর মাঝে লান্স বিরতিও আছে। এর পর কাজ করলে তা ওভার টাইম হবে। ওভার টাইম কতক্ষন হবে সেটা প্রতিষ্টানের বিষয় । আর ওভার টাইম এর পারিশ্রমিক পাবেন ঘন্টা হিসাবে। আপনি প্রতিঘন্টার জন্য কত টাকা পাবেন, তা নির্ভর করবে আপনার বেতন এর টাকার উপরে। আপনার বেতন যত বেশি হবে ওভার টাইম এর টাকাও ততো বেশি হবে। উপরোক্ত বেতন হলে ওভার টাইম এর প্রতি ঘন্টার জন্য পাবেন ২৫ থেকে ৩০ টাকার মত। সেক্ষেত্রে মাসশেষে ৩-৪ ঘন্টা ওভার টাইম সহ আপনি বেতন তুলতে পারবেন ১০ থেকে ১২ ( সামান্য কম বা বেশি হতেই পারে) হাজার টাকার মতো। ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

গার্মেন্টস এ সর্বনিম্ন বেতন ৫৩০০ টাকা। যা ৮ ঘন্টা কাজ করলে এই টাকা দেন। আর প্রতি ঘন্টা ওভার টাইমে ২৯ টাকা [প্রায়] পাওয়া যায়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

বর্তমান গার্মেন্টস গুলো যদিও সমগ্র নীতিমালা মান্য করে না তবুও, রেগুলার টাইম হল ৯ টা থেকে ৬ টা এবং এর পর থেকে ওভারটাইম গননা হয় । আপন যদি সাধারণ ননমেশিনারি কাজে অংশগ্রহণ করে থাকেন, তাহলে বেতন ৮০০০/১০০০০ টাকার মতো পেতে পারেন র মেশিনারি কাজে মেশিন ভেদে এবং মেশিন চালানোর দক্ষতা ভেদে ১০০০০+ পেতে পারেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ