আমি মুসলমান , কিন্তু আমি একটা মেয়ের সাথে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েছি । আমাদের সম্পর্ক প্রায় ১.৫ বছরের মতো । তবে সে মেয়েটা হিন্দু মেয়েটাকে আমি খুবই ভালবাসি , আর মেয়েটাও আমাকে খুব ভালবাসে । এমনকি আমরা একজন আরেকজনকে ছাড়া কিছু ভাবতেই পারিনা । কিন্তু সমস্যা হলো আমি মুসলিম , সে হিন্দু । হঠাৎ যদি মেয়েটার বাবা মা তার বিয়ে ঠিক করে , তবে আমি কি করতে পারি ?
শেয়ার করুন বন্ধুর সাথে
Manik Raj

Call

কোনকিছু করার নেই প্রকৃতপক্ষে।এরকম রিলেশন আমাদের সমাজও যেমনি মেনে নিবেনা তেমনি করে মেয়েটির সমাজও মেনে নিবেনা।যদি মেয়েটি আপনাকে প্রকৃতপক্ষে ভালোবাসে এবং সে সম্পূর্ণ নিজের ইচ্ছায় মুসলমান হতে চায় তাহলে প্রথমে কোন আলেমের কাছে নিয়ে কালেমা পাঠ করিয়ে মুসলমান করে তারপর বিয়ে করতে পারবেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

বিবাহ পূর্ব প্রেম হারাম। আল্লাহ বলেন - • "তোমাদের জন্যে হালাল সতী-সাধ্বী মুসলমান নারী এবং তাদের সতী-সাধ্বী নারী, যাদেরকে কিতাব দেয়া হয়েছে তোমাদের পূর্বে, যখন তোমরা তাদেরকে মোহরানা প্রদান কর তাদেরকে স্ত্রী করার জন্যে, কামবাসনা চরিতার্থ করার জন্যে কিংবা গুপ্ত প্রেমে লিপ্ত হওয়ার জন্যে নয়।" (সূরা মায়িদা : ৫) সুতরাং তারা স্বাধীনভাবে লালসা পূরণ কিংবা গোপনে লুকিয়ে প্রেমলীলা করবে না । পর্দার আয়াতে আল্লাহ বলেন - • মুমিনদেরকে বলুন, তারা যেন তাদের দৃষ্টি নত রাখে এবং তাদের যৌনাঙ্গর হেফাযত করে। এতে তাদের জন্য খুব পবিত্রতা আছে। নিশ্চয় তারা যা করে আল্লাহ তা অবহিত আছেন। (সূরা নুর 30) এখানে পুরুষদের চোখ নীচু রাখতে এবং লজ্জা স্থান হিফাজত করতে বলা হয়েছে। • "ঈমানদার নারীদেরকে বলুন, তারা যেন তাদের দৃষ্টিকে নত রাখে এবং তাদের যৌন অঙ্গের হেফাযত করে। তারা যেন যা সাধারণতঃ প্রকাশমান, তা ছাড়া তাদের সৌন্দর্য প্রদর্শন না করে এবং তারা যেন তাদের মাথার ওড়না বক্ষ দেশে ফেলে রাখে এবং তারা যেন তাদের স্বামী, পিতা, শ্বশুর, পুত্র, স্বামীর পুত্র, ভ্রাতা, ভ্রাতুস্পুত্র, ভগ্নিপুত্র, স্ত্রীলোক অধিকারভুক্ত বাঁদী, যৌনকামনামুক্ত পুরুষ, ও বালক, যারা নারীদের গোপন অঙ্গ সম্পর্কে অজ্ঞ, তাদের ব্যতীত কারো আছে তাদের সৌন্দর্য প্রকাশ না করে, তারা যেন তাদের গোপন সাজ-সজ্জা প্রকাশ করার জন্য জোরে পদচারণা না করে। মুমিনগণ, তোমরা সবাই আল্লাহর সামনে তওবা কর, যাতে তোমরা সফলকাম হও।" (সূরা নুর 31)

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

বিয়ে করতে হলে মেয়েকে মুসলমান হওয়াটা জরুরী। মেয়টা যদি মুসলমান না হয় তাহলে বুজবেন ও আপনাকে ভালোবাসে না। কারণ কাউকে ভালোবাসলে কোন কিছুই ত্যাগ করা অসম্ভব নয়। তাছারা আপনি হিন্দু হবেন না। আর যদি হন তো একটা মেয়ের জন্য অনেকে কিছু হারাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ