একটা জটিল সমস্যার সমাধান চাই।সমস্যাটি আমার পারিবারিক সমস্যা।আমারদের যৌথ পরিবার।পরিবারে সবসময় ছোট কাটো বিষয় নিয়ে একটা ঝগড়া বেঁধে যায়,,একসময় এই ঝগড়া থেকে হাতাহাতি+মারামারি সৃষ্টি হয় আমার পরিবারের সদস্যদের মধ্যে।এমনকি আমার মা বাবার মধ্যেও তাই হয়।পরিবারের এসব জুট ঝামেলার কারনে আমি একদম negetive minded হয়ে যাচ্ছি।এসব সমস্যা আমার পড়ালেখা,ইতিবাচক চিন্তা ভাবনায় প্রতিনিয়ত প্রভাব বিস্তার করছে।আমি চিন্তা করেও এর কোনো সমাধান পাচ্ছি না।দয়া করে এর কোনো সঠিক সমাধান দিন।না হলে এসব চিন্তা করতে করতে আমি হয়তো আর বাঁচবো না......
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

বিশাল বিপদে আছেন মনে হচ্ছে। সত্যিই এটা খুব অশান্তির ব্যাপার। নিজেদের মধ্যে ভালোবাসা না থাকার কারণে কোন বোঝাপড়া নেই। আর তাতেই এ সমস্ত ঝগড়া ঝাটি থামছে না। 

আসলে আপনার একার পক্ষে এই সমস্যার সমাধান করা খুবই দূরুহ ব্যাপার। আর যৌথ পরিবারে কাজটা করা আরো কঠিন। 
যেভাবেই হোক সবার মধ্যে একটা বন্ধন তৈরি করতে হবে। একতা আনতে হবে। নিজেদের মধ্যে কিছু সুখের স্মৃতি তৈরি করতে হবে। 
এই যেমন ধরুন কোথাও ঘুরতে গেলেন। সেখানে ভাল কিছু সময় কাটালেন। অথবা আপনার পরিবার অন্য একটা ভাল পরিবারের সাথে মেলামেশা করলেও তাদের মধ্যে একটু ভালো ভাবে চলার অনুভূতি আসতে পারে। 
অথবা সবাই একসাথে বসে ভাল মুভি দেখতে পারেন। যাতে পারিবারিক প্রেম ভালবাসা আবেগ সুন্দরভাবে তুলে ধরা হয়েছে। 
সত্যি বলতে কি সমস্যাটা জটিল। যৌথ পরিবারে থাকা অবস্থায় সমাধান করা একটা বেসম্ভব কাজ! তারপরও চেষ্টা করতে হবে।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

কয়েক মাস আপনার মাকে বাবা হতে অন্যত্রে আত্বীয়ের বাড়ী রাখুন এমনিতেই ঠিক হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

বর্তমান সময়ে আমাদের দেশে যৌথ পরিবার খুব কমই দেখা যায়। কেউ আর ঝামেলায় থাকতে চায় না। সবাই চায় নিজের মত করে বাচতে। আমি আপনাকে বলতেছিনা যে আপনাদের যৌথ পরিবার ভেঙে ফেলতে কিন্তু যেহেতু এটা লাইফের সমস্যা তাই ফেঙে ফেলাই উত্তম হবে। আর আপনি যতই চেষ্টা করেন না কেন যখন সবার মনে একটা ঝামেলা বা অবিশ্বাস সৃষ্টি হয়েছে এটা এত সহজে ভাল করা যাবে না। আপনি হোস্টেলে থেকেও লেখাপড়া চালিয়ে নিতে পারেন। আপনর পরিবারকে বোঝাতে পারেন। আশা করি ঠিক হয়ে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আমার মতে আপনার পরিবারের মধ্যে সম্পর্ক ভালো না তাই এই রকম হয়ে থাকে প্রথমে পরিবারের সবার সাথে সবার সম্পর্ক ভালো করাতে হবে এক জন কে অন্য জনের উপর ভরসা করতে হবে একটি পরিবারে ঝামেলা হতেই পারে কিন্ত ঠিক কী বিষয় নিয়ে হচ্ছে কেন হচ্ছে এখানে কার দোষ সে গুলা খুজে বার করতে হবে এবং যখন ঝামেলা ঠিক হয়ে যাবে তখন সবাই কে বুজিয়ে বলতে হবে। আপনি কিছু কাজ করতে পারেনঃ যেমন যখন ঝামেলা বাধে তখন এক পক্ষ কে সেইই স্থান থেকে সরিয়ে নিয়ে যাবেন। এবং কেন ঝামেলা হল সেটা খুজে বার করবেন এবং তাদের ভুল টা ধরিয়ে দিবেন। আপনি আপনার বাবা মা কে বলতে পারেন পরিবারে ঝামেলার কারনে আপনার লেখা পড়ার উপর প্রভাব পড়ছে তাহলে নিশ্চয় তারা ব্যাপার টা খেয়াল রাখবে এবং ঝামেলা করা থেকে নিজেদের দূরে রাখবে ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ