user-avatar

MD ZAKARIA HOSSEN

◯ ZAKARIAHOSSEN

#নামাজ বেহেশতের চাবি

#সততাই সর্বোৎকৃষ্ট পন্থা

#পরিশ্রম সৌভাগ্যের চাবিকাঠি

#পরনিন্দা ভালো না।

#ক্ষমা মহত্ত্বের লক্ষণ।

#শিক্ষা জাতির মেরুদণ্ড।

#সংসার সূখের হয় রমনীর গুণে।

#বিদ্যা অর্জন করা ফরজ।

#সবুরে মেওয়া ফলে।

#সব ধর্মের মানুষ ভাই ভাই কোন  ভেদাভেদ নাই।

#মিথ্যা বলা মহাপাপ। 



আমরা সবাই জানি সাম্প্রতিক কালে যে রোগটি মহামারি আকার ধারন করে আমাদের মনে ভয় জাগ্রত করেছে তা হলো কোভিড ১৯ বা করোনা ভাইরাস। 

এ রোগটি চিনের উহান শহর থেকে সর্বপ্রথম ছড়ায়। তারপর ধীরে ধীরে সারা বিশ্বকে গ্রাস করে বর্তমানে এই রোগে আক্রান্ত হয়ে হাজার হাজার মানুষ মারা যাচ্ছে।

যেহেতু আদৌ এ রোগের কোন ঔষধ আবিষ্কার হয়নি তবে কিছু নিয়ম মানলে এ রোগ প্রতিরোধ করা যায়।

অনেক অনেক ধন্যবাদ
পরুষদের নামাজ পড়ার ন্যায় নারীদের নামাজ পড়ার ধরন আলাদা কারন নিচে বর্ননা করা হলোঃ- পদ্ধতি এক হলেও নারীদের কিছু ভিন্নতা আছে এর কারন হলো এমনভাবে নামাজ আদায় করা যাতে তাদের শরীরের কোন অংশ বাহিরে থেকে বোঝা না যায়। নিজের শরীর যেন শরীরের সাথে লেপ্টে থাকে।এতে শারিরীক গঠন বোঝা যাবে না। তাকবিরে তাহারিমার সময় হাত বুকের উপর বাঁধা, সিজদার সময় মাথা বুক পেট পা মাটির সাথে সমতল অবস্থানে রাখা সবসময় আঁটোসাঁটো হয়ে থাকা। মূল উদ্দেশ্য হলো পর্দার খেলাফত না করা। তাই পুরুষদের তুলনায় মেয়েদের ভিন্নতা।
বাংলাদেশের বিভিন্ন জায়গায় গড়ে উঠেছে নিষিদ্ধ পল্লী তারমধ্যে উল্লেখ যোগ্য হলো রাজবাড়ি জেলায় দৌলতদিয়াতে আর টাঙ্গাইল জেলার নাটিয়া পাড়ায়। তবে অন্যান্য জেলাতেও গোপনে গোপনে নিষিদ্ধ পল্লী পরিচালিত হয়।

আমলটি কি সহিহ?

ZAKARIAHOSSEN
Apr 9, 03:00 AM
আপনি যদি আমলটি নিয়মিত করতে পারেন তবে ভালো তবে বেশি বেশি (সুহানা রব্বিয়াল আলা। অর্থঃ মহান রবের পবিত্রতা ঘোষনা করছি।) পড়া উচিত এতে আল্লাহ খুশী হন। গভীর রাতে আল্লাহর সেজদায় পড়ার কথা তো তিনিই বলেছেন।অতএব তিনি অবশ্যই খুশি হবেন। নামাজ শেষে আল্লাহর দরবারে মোনাজাত করে চাওয়া উচিত।
যার অনেকগুলো স্বামী বা প্রেমিক আছে তাকেই বারো ভাতারি বলে।
"জাকারিয়া" নামের অর্থ কী?
বলবো কথা বাসর ঘরে  বাসর হবে কেবিন ঘরে
৫ ওয়াক্ত নামাজ পড়লে একাকীত্ব অনুভব হয় না। নিয়মিত কুরআন পড়লে একাকীত্ব কেটে যায়। মনে প্রশান্তি আসে।
বাজে অভ্যাস পরিত্যাগ করতে হবে। ভিটামিন জাতীয় খাবার খেতে হবে। কম ঘুমানোর চেষ্টা করলে একটা অভ্যাসে পরিনত হবে। দৈনিক ৬/৭ ঘন্টা ঘুমই যথেষ্ট।
শেষ বৈঠকে যদি কোন ভুল হয়ে যায় তাহলে কি সাহু সিজদাহ করা যায় কি?
স্বামী, স্ত্রী এবং পরিবারের লোকজন কি একসঙ্গে জামায়াতে নামাজ পড়তে পারবেন?
ডব্লিউ ডব্লিউ ডব্লিউ ডট বিডি ডট মোবি এই লিংক এ ব্রাউজ করে সার্চ করেন পেয়ে যাবেন।
চোখের ভিতর থেকে বালি উঠানোর জন্য কোন দোয়া পড়তে হবে।
itel A13 মোবাইল গত ২ বছর আগে কিনেছিলাম।বর্তমানে সেটা কোন কারন ছাড়াই বন্ধ হয়ে যায়। লোডিং নিতে সময় লাগে। ব্যাটারি টেম্পারেচার হাই দেখায় এবং কয়েক সেকেন্ডের মধ্যে বন্ধ হয়ে যায়। এখন এরকারন এবং করনীয় কি? জানালে খুশী হব।
ফরজ গোসলের জন্য অজু করে গোসল করার পর নামাজ পড়া যাবে কী? অর্থাৎ গোসলের অজুতে নামজ হবে কী?
জামাত এ নামাজের সময় যদি যোহরের শেষের ১ রাকাত পাই তবে বাঁকি ৩ রাকাত সালাত কিভাবে আদায় করবো?এবং যদি ২ রাকাতের পর শেষ বৈঠকে জামাত ধরি তবে বাঁকি ২ রাকাত সালাত আদায় করার নিয়ম কি???