আমি মানুষের সাথে অনেক সহজ এবং স্বতস্ফূর্তভাবে মেলামেশা করি। এবং অতিরিক্ত হাসিখুশি থাকি। এজন্য অনেকে আমার ব্যাক্তিত্ব নিয়ে হাসাহাসি করে। মাঝে মধ্যে মানুষের ব্যবহারে আমি কষ্ট পাই। আমি কিভাবে অতিরিক্ত হেয়ালি এবং অস্থির স্বভাব নিয়ন্ত্রন করে নিজের ব্যাক্তিত্ব ধরে রাখতে পারি? আমার আরেকটি সমস্যা হলো- যেকোনো পরীক্ষার পূর্বে আমার প্রস্তুতি ভালো অথবা খারাপ যাই হোক না কেন, আমি অতিরিক্ত টেনশনে ভুগি। মাঝে মধ্যে মনে হয় পরীক্ষা না দিলেই বোধহয় ভালো হয়। ২৮ এপ্রিল ২০১৬ তারিখ থেকে আমার মাস্টার্স পরীক্ষা শুরু এবং আমার প্রস্তুতি মোটামুটি ভালো। কিন্তু তবুও অনেক টেনশনে আছি। মাঝে মধ্যে মনে হয় পরীক্ষা না দিলেই বোধহয় শান্তি পেতাম। আমি কিভাবে এই টেনশন দূর করতে পারি এবং শান্তিতে থাকতে পারি?
শেয়ার করুন বন্ধুর সাথে

১---ব্যক্তিত্ব ধরে রাখতে যে কাজগুলো করবেন ১- বড়দের এবং জ্ঞানী লোকদের সাথে বেশী চলবেন ২- পারিবারিক থেকে রাজনৈতিক,সকল ক্ষেত্রে যুক্তিপূর্ন মতামত প্রদান করুন। যে কাজগুলে করবেন না ১- ছোটোদে সাথে কম মিলবেন ২- কম হাসবেন ৩- কম কথা বলবেন কিন্ত ভেবে চিন্তে সবচেয়ে গুরুত্বপূর্ন কথাটি বলবেন। ৪-যতই সবার সাথে আড্ডা মারেন,নিজের সম্পর্কে কোনো বিষয় বলবেন না। ২-- টেনশন মুক্ত জিবনযাপন ১-যেকোনো কাজ করার আগে ভাববেন আসলে আপনি কী করতে চাচ্ছেন। ২-কাজের কোনো এদিকওদিক হলে তা নিয়ে না ভেবে সে সমস্যার কীভাবে সমাধান করা যায় তা নিয়ে চিন্তা করুন। এভাবেই আপনার ব্যক্তিত্য ধরে রাখতে পারবেন এবং টেনশন মুক্ত থাকতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ব্যাক্তিত্ব ধরে রাখার উপায়.....কথা কম বলুন এবং যা বলবেন ভেবে চিন্তে বলুন, যে সকল কথায় কোন উপকার নেই সে সকল কথা বলবেন না। মনে রাখবেন যার কর্ম তাকে ডুবায় , তার বংশ তাকে উঠাতে পারেনা। tantion থেকে দুরে থাকার উপায়......সবসময় পরিক্ষার কথা চিন্তা না করে যে সময় যে কাজ করবেন সে কাজের প্রতি মনোযোগী হোন, তাহলে tantion থেকে মুক্ত থাকতে পারবেন। tantion থেকে মুক্ত থাকার জন্য আরেকটি কাজ করতে পারেন কোন বিনোদন মুলক অনুষ্ঠানে attend করতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ