অামি একাদশ শ্রেণীতে পরি বিজ্ঞান বিভাগে।কিন্তু বুজতাছি না কি ভাবে পড়াশোনা করব? শুধু কি বোড বই পরব না কি সাথে অন্য কোন বই পরব।।।
শেয়ার করুন বন্ধুর সাথে
Unknown

Call

একাদশ শ্রেণিতে আবার বোর্ড বই কি? শুধু বাংলা আর ইংরেজিই তো ফিক্সড। যাই হোক, উচ্চমাধ্যমিকে আপনি খালি একটা টেক্সটবুকে সীমাবদ্ধ থাকলে চলবেনা। যেহেতু অনেক লেখকের বই এনসিটিবি কর্তৃক এপ্রোভ হয় সেহেতু এসএসসি ও এডমিশন টেস্টে ভালো রেজাল্টের জন্য অন্তত দুইটা আলাদা লেখকের টেক্সটবুক কিনবেন। বিজ্ঞান বিভাগের চ্যাপ্টার গুলো খুব বিস্তৃত আর জটিল হওয়ায় একই বইয়ে সব বিষয়ে যথাযথ বর্ণনা থাকেনা। তাছাড়া সব লেখকতো আর সব বিষয়ে পন্ডিত নন! একটাতে কোনো বিষয় কম বোঝা গেলে আরেকটায় দেখে নিবেন। বন্ধুদের অন্য আরেকটা বই নিতে বলুন তাহলে তাদের সাথে মাঝে মাঝে এক্সচেঞ্জ করে আরো ভালো সুবিধা নিতে পারবেন। আর গাইডবইতো লাগবেই, সেটা আপনার মেধা অনুযায়ী বেছে নিন। টেক্সটবুক ছাড়াও আপনাকে সাম্প্রতিক বিশ্ব সম্পর্কে জ্ঞান রাখতে হবে, কারন এডমিশন টেস্টে সাধারণ জ্ঞানের প্রশ্নগুলো সাম্প্রতিক বিশ্ব নিয়েই করা হয়। এজন্য কারেন্ট অ্যাফেয়ার্স দেখতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ভাল জিপিএ এর জন্য অবশ্যই বোড বই।৫ পাইলে যেকোনো যায়গায় পরীক্ষা দিলে চান্স পাওয়ার সম্ভাবনা বেশি।তাই আগে সিলেবাস পড়েন।ইংরেজি বেশি পরবেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ