আপনি গণিত কে একটু বেশি ভয় পেয়ে ফেলেচ্ছেন।।গণিতের সূত্রগুলো আয়ত্ত করুণ,জ্যামিতি গুলো মনযোগ দিয়ে পড়ুন অনলাইনে সময় কম দিন।। সবচেয়ে বেশি ভালো হবে,শিক্ষিত বড় ভাইদের শরনাপন্ন হওয়া।।

Talk Doctor Online in Bissoy App
AbdulHalim

Call

সাধারনত আমরা যে বিষয়টি কম পারি বা কম বুঝি তা পড়তে চাই না কারন ঐ বিষয় পড়ে কোন মজা পাওয়া যায়না হোক সেটা গণিত,ইংরেজি বা অন্যকোন বিষয়।আপনার জন্য প্রথম পরমার্শ হলো সবচেয়ে বেশি সময় অঙ্কের জন্য ব্যয় করুন।অঙ্ক পারার জন্য গণিতের সাধারণ বেসিক জ্ঞান জানতে হবে,সূত্র পারতে হবে এবং অঙ্কে আপনার কাছে কি উত্তর চেয়েছে তা বুঝতে হবে।সূক্র আপনাকে মুখস্ত করে নিতেই হবে এছাড়া উপায় নেই।আপনার জন্য ২য় পরমার্শ হলো আপনি ব্যাচে অনেক ছাত্রের সাথে প্রাইভেট পড়ে আগাতে পারবেন না তাই একজন হোম টিউটর রাখুন।তিনি আপনাকে অঙ্ক করে দিবে,অঙ্কের সাথে সম্পর্কিত বেসিক বিষয়টি শিখাতে সাহায্য করবে।

৩য় পরমার্শ হলো বেশি বেশি অনুশীলন করুন,একই অঙ্ক প্রয়োজনে বার বার করুন এবং না বুঝলে শিক্ষকের নিকট থেকে বুঝে নিতে সর্বোচ্চ চেষ্টা করুন।

আপনার জন্য শুভকামনা রইলো।

Talk Doctor Online in Bissoy App

আপনি গণিতের সূত্রগুলো শিখুন।তারপর গনিত শিক্ষক এর কাছে পাইবেট পরুন।বাড়িতে বেসি বেসি করে অংক করুন।

Talk Doctor Online in Bissoy App
MrXrand1

Call

ইংরেজিতে একটি কথা আছে"Practics man a perfect" যত বেশি Practics তত বেশি বুঝতে পারবেন | যে অধ্যায়গুলো বেশি ভাল পারেন না তা বেশি বেশি করে practics করুন

Talk Doctor Online in Bissoy App