Junait

Call

একবারেই ভুলে যাওয়া সম্ভব নয় চেষ্টা করুন আস্তে

আস্তে উদ্দেশ্যে পৌঁছাতে পারবেন।

 টিপস/ভুলে থাকার উপায় স্বরুপ

১. পরিবারের সাথে বেশি করে সময় কাটান :

পরিবার এমন একটি জায়গা যেখানে আপনার কখনোই মন খারাপ হবে না। এ কারণে আপনি যতটা বেশি পরিবারের সাথে সময় ব্যয় করবেন ততটা বেশি আপনি অনুভব করতে পারবেন যে জীবনে প্রেমিক/প্রেমিকাের প্রয়োজনীয়তা একেবারেই নেই।

২. ক্যারিয়ারে গুরুত্ব দিন :

আপনি যখন আপনার ক্যারিয়ার তৈরিতে বেশি মনোযোগ দেবেন তখন স্বাভাবিকভাবেই আপনার সমস্ত সময় পার হবে এর পেছনেই। ফলে আপনার মনে এই চিন্তা আসার সময়ই হবে না যে প্রেমিক/প্রেমিকা জাতীয় কিছু একটা আপনার জীবনে থাকা প্রয়োজন।

৩. ফ্যান্টাসি সাহিত্য পড়ুন :

ফ্যান্টাসি বিষয়টিই মানুষকে হাসিয়ে তোলে এবং মানসিকভাবে সবসময় সতেজ রাখে। এ কারণে ফ্যান্টাসি বিভিন্ন ধরনের কবিতা, গল্প, উপন্যাস জাতীয় সাহিত্য পড়–ন। দেখবেন আপনি বেশ প্রাণবন্ত হয়ে উঠেছেন। এর ফলে আপনার জীবন থেকে প্রেমিক/প্রেমিকাের প্রয়োজনীয়তাও ফুরিয়ে যাবে। টিভি তে প্রগ্রাম দেখেও তার থেকে মনকে ভুলিয়ে রাখতে পারেন।

৪.বন্ধুবান্ধবের সাথে সময় কাটান: বন্ধুবান্ধবের সাথে যতোটা সম্ভব বেশি সময় কাটানোর চেষ্টা করুন। তবে খেয়াল রাখবেন যে বন্ধুটি আপনাকে খোঁচামূলক কথা শোনাবে এবং অযথা কথা বলবে তার থকে দূরে থাকবেন এই সময়। যে আপনার আসল বন্ধু হবে তিনি আপনাকে সময় দেবেন এবং আপনার সাথে সেধরনেরই ব্যবহার করবেন যাতে আপনি আপনার প্রাক্তন প্রেমিক/প্রেমিকা সম্পর্কে কিছু মাথায় না আনেন। এভাবে আপনি সহজেই ভুলে যেতে পারেবন তাকে।

৫.নিজেকে ব্যস্ত রাখুন পছন্দের কোনো কাজে: আপনার যা করতে ভালো লাগে সে কাজে মনোনিবেশ করুন। নিজেকে ব্যস্ত রাখুন। আপনি যতো ব্যস্ত থাকবেন অতীত আপনার মন থেকে ততো দ্রুত মুছে যাবে। যখনই তার কথা মনে পড়বে তখনই আপনি যদি আপনার মনোযোগ সরিয়ে নিতে পারেন তা আপনার জন্যই ভালো হবে।

পরিশেষে উপদেশ..  বিস্ময়ের সাথে  সময় কাটান..অপরকে

সাহায্য(উত্তর করে),  জ্ঞান অর্জন করে নিজেকে ব্যাস্ত

রাখতে পারেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

প্রথম ভালোবাসা কে পুরোপুরি ভুলে যাওয়া সম্ভব না। তবে একটা জিনিস আপনার খুব কাজে আসবে। এ সময়টা মানুষকে গভীরভাবে ভাবতে সাহায্য করে। চেষ্টা করুন বেশী বেশী বই পড়তে। উপন্যাস। প্রেম, থ্রিলার কোনটা বাদ রাখবেন না। সেগুলো যেমন আপনাকে অনেক কিছু শেখাবে,সাহায্য করবে কোন কাজে নিজেকে ব্যাস্ত রাখতে তেমনি নিজের ভাবনাগুলি প্রকাশ করতে সাহায্য করবে অনেকটা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ