শেয়ার করুন বন্ধুর সাথে
RushaIslam

Call

প্রথমে পেঁপে ছিলে গ্রেড করে নিন। এবার গাজর গ্রেড করে নিন। চুলায় পাত্র দিয়ে তেল দিন। পেঁয়াজ কুচি, পেঁপে, গাজর, লবণ, টেস্টিং সল্ট দিন। ভাজার মতো রান্না হলে নামিয়ে নিন। এবার ময়দা ১টি ডিম, পানি, লবণ, বেকিং পাউডার দিয়ে গোলা তৈরি করে নিন। ফ্রাইপেনে একটু তেল ঘষে নিন। তারপর ফ্রাইপেনে এক চামচ করে গোলা ঢেলে রুটি আকারে বানিয়ে নিন। এবার রুটির ভেতরে পেঁপে-গাজরের ভেজিটেবল ভরে রোল আকারে ভাজ করুন। তারপর ডিমে চুবিয়ে বিস্কুটের গুঁড়ো দিয়ে তেলে ভাজুন। বাদামি করে ভাজার পর নামিয়ে গরম গরম পরিবেশন করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

উপকরণ : গাজর মিহি ঝুরি  আধা কাপ, পেপে  মিহি ঝুরি ১ কাপ, বরবটি মিহি কুচি  আধা কাপ, পেঁয়াজ  কুচি ১ টেবিল  চামচ, ময়দা ১  কাপ, তেল ১  টেবিল চামচ, পানি  ১ কাপ, সয়াসস ১  টেবিল চামচ,  টেস্টিং সল্ট ১ চা  চামচ, গোলমরিচ গুঁড়ো আধা চা চামচ, লবণ পরিমাণমতো।প্রণালী : পানি, লবণ, তেল চুলায় দিয়ে ফুটতে দিন, ফুটে উঠলে ময়দা দিয়ে ভালো করে নেড়ে  নামিয়ে নিন, খুব পাতলা করে রুটি বেলুন। সবজিগুলো তেল দিয়ে ভেজে নামানোর সময় ১ টেবিল চামচ ময়দা, কোয়ার্টার কাপ পানিতে গুলে সবজিতে দিন। রুটির একদিকে  সবজি রেখে মুড়ে মুখ বন্ধ করে ডুবো তেলে ভেজে তুলুন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনাকে ধন্যবাদ এত সুন্দর একটা প্রশ্ন করার জন্য। "সবজির রোল তৈরি করা নিয়ে জানতে চাইছেন।" এটা তৈরি করা অনেক সহজ।  এটা তৈরি করতে তেমন কোন সমস্যা হবে না। কারণ আমি যা যা দিতে বলব সব কিছুই আপনার হাতের কাছেই থাকবে বা বাজারে খুব সহজেই পাবেন।  

(১)উপকরণ:-↓↓↓
  1. গাজর কুচি ৩ টেবিল চামচ।
  2. বাঁধা কপি কুচি  ২ টেবিল চামচ।
  3. পেয়াজ কুচি ১ কাপ।
  4. রসূন আধা চা-চামচ।
  5. কাঁচা মরিচ ২টি।
  6. ধনেপাতা ২ টেবিল চামচ।
  7. লবন স্বাদ মতো।
  8. টমেটো সস ১ টেবিল চামচ। 
  9. তেল প্রয়োজন মতো।
  10. ডিম ১ টি
  11. বিস্কুটের গুড়া ১ কাপ।

(২)এরপর আপনাকে একটা কাজ করে রুটি বানাতে হবে।কাজটি হলো ময়দা ২ কাপ, ডিম ১টি, লবণ স্বাদমতো। প্রয়োজনমতো পানি ও বাকি সব উপকরণ দিয়ে গোলা তৈরি করে নিন। ফ্রাই প্যানে সামান্য তেল দিয়ে এক হাতা করে গোলা ছড়িয়ে দিন। এভাবে কয়েকটি রুটি তৈরি করুন।

"১ উপকরণ থেকে ডিম  ও বিস্কুটের গুঁড়া ছাড়া বাকিগুলো মেখে নিন।" এবার প্যানে তেলে এগুলো দিয়ে নাড়াচাড়া করে পুর বানিয়ে নিন। পুর কিছুটা ঠান্ডা হলে, রুটির মাঝে পুর দিয়ে রোল করে নিন। এবার ডিমের গোলায় ডুবিয়ে বিস্কুটের গুঁড়া মেখে ডুবো তেলে বাদামি করে ভেজে সস দিয়ে পরিবেশন করুন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ