Share with your friends
SBSurya

Call

এর জন্য আপনাকে পড়ায় মনোযগি হতে হবে এবং প্রত্যেকটা ইংরেজি শব্দের বাংলা অর্থ জানতে হবে । ইংরেজির সঠিক উচ্চারন জানতে হবে । সঠিক উচ্চারনে পড়লে আপনার প্যারাগ্রাফ শিঘ্রই মুখস্ত হয়ে যাবে ।

Talk Doctor Online in Bissoy App
Call

আপনি প্যারাগ্রাফ শেখার সময় এর বাংলা অর্থ সহ পড়ুন,যাতে পরীক্ষায় কোনো লাইন ভুলে গেলে আপনি ইসিলি বাললা ইংলিশ এ নিয়ে গিয়ে sentence লিখতে পারবেন।আর পড়ার সময় মনে মনে পড়বেন না।সাউন্ড করে পড়বেন।কোনো পড়ে লিখলে দীর্ঘদিন স্থায়ী হয় তাই শিখে লিখে ফেলুন।আপনি প্রথমে দেখে দেখে লিখবেন,এতে অন্যসময় লিখতে গেলে সহজেই লাইন মাথায় চলে আসবে।    

Talk Doctor Online in Bissoy App
Rubidium

Call

এর মূলকারণ একটাই।ঠিকমতো আপনার পড়া থাকেনা।যার কারণে ভাবেন আর লেখেন।আপনি প্রচুর ব্যাসিক জ্ঞান নিয়ে প্যারাগ্রাফ পড়ুন।আর ইংরেজিতে ট্রান্সলেট করার দক্ষতা অর্জন করুন।তাহলেই দ্রুত সুন্দর প্যারাগ্রাফ লিখতে পারবেন।

Talk Doctor Online in Bissoy App
Ronu

Call

মানুষ যখন কোন বিষয়ের উপর আকর্ষণ বোধ করে তখন সে সেই বিষয় সহজে মুখস্ত করে ফেলতে পারে। তাই যেসব বিষয় নিয়ে সমস্যা হয়। সেইসব বিষয়ে আকর্ষণ সৃষ্টি করুন এবং মনযোগ দিয়ে পড়ুন। প্যারাগ্রাফ পড়ার সময় খেয়ার করে ভালোভাবে পড়ুন। প্রতিটি ওয়ার্ড ও ব্যাক্যের প্রতি নজর রাখুন। প্যারাগ্রাফের মূল বিষয় বস্তু আয়ত্বে রাখার চেষ্টা করুন। প্যারাগ্রাফের লাইন গুলো সঠিক ভাবে মনে রাখতে ভালোভাবে দেখে দেখে পড়ুন। প্যারাগ্রাফ একসাথে না পড়ে কয়েক লাইন করে পড়ুন। কোন কিছু মনে রাখতে হলে তা বিভিন্ন অংশ বা সেগমেন্টে ভাগ করে পড়া বেশ উপকারী। আমদের ব্রেইন অনেক বড় একটা জিনিসের চাইতে ছোট জিনিসে বেশি মনোযোগ দিতে পারে। আর তাই বড় পড়াকে ছোট ছোট ভাগ করে মনোযোগ দিয়ে পড়তে হবে। এতে সহজেই পড়া মনে থাকবে। এর জন্যে প্যারাগ্রাফ কয়েক ভাগে ভাগ করে ভালোভাবে পড়ুন। যা পড়েছেন তা লেখার চেষ্টা করুন। যদি সমস্যা হয় তাহলে প্যারাগ্রাফ দেখে লেখার চেষ্টা করুন। তারপর না দেখে লেখুন। এভাবে কয়েকবার করুন। প্যারাগ্রাফ ভালোভাবে মুখস্ত হয়ে গেলে এ নিয়ে ভাবুন। তারপর নিয়মিত প্যারাগ্রাফ রিভিশন দিতে পারেন। আশা করি এতে উপকৃত হবেন।

Talk Doctor Online in Bissoy App