আমি কলেজে পড়ি গত বছর SSC পাশ করেছিলাম। আমি যে ফোনটি ব্যবহার করতাম তা নষ্ট হয়ে গেছে বিধায় ১-২ মাস যাবত ফোন ব্যবহার করিনা। কিন্তু আমার মনে হচ্ছে এখন আমার একটা ফোন থাকলে ভাল হয়। কিন্তু এটা আব্বুকে কিছুতেই বোঝাতে পারছি না। আমার বাবা খুবই রাগী তাই বেশি বলার সাহস ও পাচ্ছি না। একবার বলেছিলাম যে আমার একটা মোবাইল লাগবে কিন্তু তিনি আমাকে ধমক দেন তাই আর বেশি কিছু বলি নাই। আবার উনি আমাকে খুব ভালোবাসেন এমতা অবস্থায় আমি কিভাবে বুঝাবো যে আমার একটা ফোন লাগবে। ??? 

নোটঃ আমি বাড়ির ছোট ছেলে। এবং আমার বাড়ির আর্থিক অবস্থা অত খারাপ না যে আমাকে একটা ফোন কিনে দিতে পারবে না।

শেয়ার করুন বন্ধুর সাথে
Rubidium

Call

আপনি আপনার পিতাকে বুঝিয়ে বলুন যে আপনার ফোন লাগবে।আপনার পিতা হয়ত মনে করবে ফোন কিনে দিলে খালি ঘাটাঘাটি করবে।পড়াশোনা করবেনা।তাই আপনি আপনার পিতাকে বলবেন ফোন কিনে দিলে আমি পড়াশোনা করব।ফোন খুব পরিমিত চালাব।বেশি চালাবনা।এই নিশ্চয়তা দিয়ে আপনি ফোন চাইতে পারেন।আপনি কাজে প্রমাণ দেখাবেন।আর আপনার বাবাকে বলবেন যে দেখ আমি কথা রেখেছি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

প্রথমত আপনি আগেই থেকে প্রতিজ্ঞাবদ্ধ থাকুন যে,আপনি মোবাইলের অপব্যবহার কিংবা বেশি সময় ধরে ব্যবহার করবেন। অতঃপর আপনার আব্বুর মন মেজাজ যদি ভালো থাকে তবে আব্বুকে এই বিষয় সম্পর্কে জানান।আপনার জীবনে  ফোনের প্রয়োজনীয়তা তাঁকে তুলে ধরুন।তাঁকে প্রতিজ্ঞা করুন যে,আপনি ভালোভাবে পড়াশুনা করবেন।সারাক্ষণ মোবাইল নিয়ে থাকবেন না। আশা করি তিনি এই বিষয়টি বুঝবেন। আর আপনিও ভালোভাবে পড়াশুনা করে দেখিয়ে দিবেন যে,মোবাইল নেওয়া সত্ত্বেও আপনি ভাল রেজাল্ট করেছেন।এতে বাবা আপনার উপর আস্থা রাখবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি আপনার বাবার মেজাজ দেখে তারপর ফোনের কথা বলবেন।বুঝিয়ে বলবেন।আপনি বলবেন যে আপনি রাত জেগে মোবাইল ব্যবহার করবেন না।পড়ায় মনোযোগ দান করবেন।আর আপনার আব্বুকে বিশ্বাস করান যে আপনি মোবাইল থাকার পরেও পড়ায় মনোযোগ দান করবেন আশাকরিএসব কিছু বলার পরে আপনার আব্বু আপনাকে মোবাইল কিনে   দিবে।       

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call

আপনি আপনার পিতাকে বুঝিয়ে বলুন। আপনি তাকে আপনার মোবাইলের প্রয়োজনীয়তা ব্যাখ্যা করুন। আপনি তাকে বলুন, যে আপনি মোবাইল পরিমিত ব্যবহার করবেন। আপনার বাব হয়ত ভাবছেন যে আপনি পড়ালেখা করবেন না অথবা আপনি মোবাইলের অপ্রয়োজনীয় ও অতিরিক্ত মোবাইল ব্যবহার করবেন। আপনার ফোনের প্রয়োজনীয়তা তার কাছে তুলে ধরুন। আপনি পিতা রাগী, তাই আপনার পিতা যে ভালো আছেন এই সময় আপনি কথাগুলো বলুন। আপনি বলুন যে রাতভর ফোন ব্যবহার করবেন না। ভালোভাবে পড়ালেখা করবেন। তাদের ভালোভাবে বলুন যে আপনি পড়ালেখা করবেন। সারাক্ষণ মোবাইলে আপনি ব্যস্ত থাকবেন না। আশা করি বুঝতে পেরেছেন।  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ