যেমন ধরুন imo, w..app, fb, messenger ইত্যাদি এইসব এপ গুলা ৩০০ এমবি ৪০০ এমবি! কিভাবে হলো? আর এই কয়েকটা এপেই আমার মোবাইলের সব র্যাম খেয়ে বসে আছে।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

ফোনে এসকল এপ ইন্সটল করার পর তা ব্যবহার করা শুরু করলে এপ এর সাইজ এমন বেড়ে যায়। যেমন ধরুন ফেসবুক এপ টি নতুন ইন্সটল দিলে যে সাইজ থাকবে, আপনি আপনার আইডিতে লগিন করলে তার চেয়ে বেড়ে যাবে, কেননা তখন এপটিতে কিছু তথ্য সেভ থাকবে। আর এপটির সাইজ পুনরায় ঠিক করতে চাইলে এপটিতে চেপে ধরে App info তে যেয়ে Clear Data/ Clear Catch করতে হবে। ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনার ফোনটি যেহেতু রুট করা না তাহলে এটা কোনো প্রবলেম ও না।এই এ্যাপগুলো আপনার ফোনের এতো বেশি র্যাম খাওয়ার কারন হলো আপনি যখন এ্যাপটা ইনিস্টল করে ব্যবহার করা শুরু করে দেন তখন থেকে ই এই এ্যাপগুলোতে আপনার প্রতিদিনের ডাটাগুলো জমা হতে থাকে এবং ধীরে ধীরে আপনার ফোনের র্যাম খাওয়া ও শুরু করে।আপনি দেখবেন আপনি যখন ফেসবুজের অফিসিয়াল এ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড দেবেন তথন থাকবে ৫০ এমবির মতো আপনি আপনার এ্যাপ মেনেজারে গিয়ে ও দেখবেন তেমন বেশি র্যাম আপনার ওই এ্যাপটি এখন ও খায় নি,সো প্রতিদিন ব্যবহার করুন এবং প্রতিদিন ই আপনি এ্যাপ মেনেজারে গিয়ে এ্যাপটি কতটুকু র্যাম খেয়েছে তা দেখে আসবেন এবং প্রমানটা পেয়ে যাবেন।

আপনি যদি র্যাম নিয়ে খুব বেশি সমস্যায় থাকেন তাহলে বলবো ৪-৫ দিন পর পর আপনার এ্যাপের ডাটা পুল ক্লিয়ার করে আবার নতুন করে সাইন-ইন করুন এবং এতো বেশি র্যাম খাওয়া রোধ করুন।
আর এটা যদি আপনার কাছে বিরক্তিকর লাগে তাহলে বলবো ফেসবুক লাইট এবং মেসেঞ্জার লাইট ব্যবহার করার জন্য।
আর লাইট ভার্সন ও যদি ব্যবহার না করতে চান তাহলে গুগলে চার্চ করে ফেসবুকের অল্ড ভার্সন এ্যাপ ডাউনলোড করে তা ব্যবহার করুন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ