খুবই সিম্পল। সেটিং এ গিয়ে all app এ যান। এবার যেসব app এ মেমোরির ১০০ এমবি এর বেশি জায়গা দখল করে আছে সেই app গুলোতে ক্লিক করে clear data করে দিন। এভাবে ৩/৪ টা app করলে জায়গা খালি হয়ে যাবে।

আমার নিজেরও মাঝেমাঝে এ সমস্যা হয়। আমি এই পদ্ধতি অনুসরণ করি।

তবে ঐ অ্যাপ গুলোর ডাটা ডিলেট হয়ে যাবে । আসলে ফোনে জায়গা না থাকায় এই সমস্যা টি হচ্ছে । 

এছাড়া আপনি ফোনের অন্যান্য অপ্রয়োজনীয় ডাটাও ডিলেট করতে পারেন । 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি যে এপস ডাউনলোড দিয়ে ইনস্টটল দিতে চান সে এপসের সাইজ আপনার ফোনের স্টোরেজ মেমোরি তে যতটুকু জায়গা আছে তার চেয়ে বেশি। তাই আপনাকে স্টোরেজ থেকে কিছু এপস ডিলেইট করার জন্য বলছে যাতে নতুন ইনস্টটলকৃত এপসটি ইনস্টটল হয়।তাই অপ্রয়োজনীয় এপস বা যেগুলো ইউজ করেন না সেগুলো ডিলেইট দিন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি সবার আগে দেখুন আপনার ফোন মেমোরিতে কতটুকু জায়গা খালি আছে।  আপনার ফোন মেমোরি যদি পুরো লোড হয়ে যায় বা পুরোপুরি লোড হওয়ার কিছুটা জায়গা খালি আছে সে ক্ষেত্রে আমি বলব আপনি আপনার ফোন মেমোরিতে থাকা সকল ফাইল গুলো বা আপনি মিউজিক বলেন, অ্যাপস বলেন, যে কোন ভিডিও বলেন এসব গুলোকে আপনার মেমোরিতে মোভ বা ট্রান্সফার  করে নিন এবং তারপর দেখুন আপনার অ্যাপস ইন্সটল হচ্ছে কিনা আমি ৮০% নিশ্চয়তা দিয়ে বলতে পারি এটা করলে আপনার সমস্যার সমাধান হয়ে যাবে তারপরও যদি না হয় আপনি আমাকে রিপ্লাই এর মাধ্যমে জানাবেন আপনার ফোনের রেম কতটুকু আপনার ফোনের নাম কি তার পরের সলিউশন টাও আমি বলে দেব। আর সমস্যাটার যদি সমাধান হয় তাও জানাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ