Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন টি করার জন্য। আপনি  খুব সহজেই   স্ট্রিপ কাটিদিয়ে প্রেগন্যান্সি টেস্ট করতে পারবেন।  নিচে দেখুন আপনাকে খুব সুন্দর ভাবে বুঝিয়ে দিচ্ছি।

  1. ডিজিটাল স্ট্রিপ কাটি। দাম ২৫+ থেকে ৫০+ টাকা প্রায়।
  2. সাধারণ  স্ট্রিপ কাটি । দাম ১০+ থেকে ২০+ টাকা প্রায়।

ডিজিটাল স্ট্রিপ কাটি :-  মাসিকের নির্দিষ্ট সময় হতে মাসিক বন্ধের ১৮/২০ দিন পর   সকালে ঘুম থেকে উঠে  এক কাপ আপনার  ইউরিন  সংগ্রহণ করবেন।  ডিজিটাল স্ট্রিপ কাটিতে (নিচে ফটো দেখুন) ৪/৫  ফোটা (S স্থানে) ইউরিন দিন। সঠিক ফলাফল পেতে ১০ মিনিট অপেক্ষা করুন। ১০ মিনিটের বেশি  সময় গ্রহণযোগ্য নয়। C কন্ট্রোলে ( নিচের ফটোতে দেখুন)    যদি একটি লাল রং আসে তাহলে আপনি বুঝবেন যে গর্ভবতী নন (নেগেটিভ)|

যদি CT কন্ট্রোলে দুইটি লাল রং আসে তাহলে আপনি বুঝে  নিবেন যে আপনি  গর্ভবতী (পজেটিভ)।   যদি   শুধু  কন্ট্রোলের দাগ আসে ও  তাহলে বুঝে নিবেন স্ট্রিপ কাটি টি সক্রিয় নয়। সেক্ষেত্রে নতুন কাটি প্রয়োজন। 


বিঃদ্রঃ   ডিজিটাল  স্ট্রিপ কাটি ক্রয় করার পর প্যাকেট থেকে খুলবেন না ।   টেস্ট করার সময় প্যাকেট থেকে বের করে টেস্ট করবেন।  এবং  ডিজিটাল স্ট্রিপ কাটির বক্সে খুব সুন্দর করে নিয়ম  লেখা আছে চাইলেও সেখানে ভালো করে পড়ে নিবেন। 


সাধারণ স্ট্রিপ কাটি:-  মাসিকের নির্দিষ্ট সময় হতে মাসিক বন্ধের ১৮/২০ দিন পর সকালে ঘুম থেকে উঠে এক কাপ আপনার ইউরিন সংগ্রহণ করবেন। সাধারণ স্ট্রিপ কাটি টির সাদা অংশ  থেকে (মধ্যখান বরাবর) সেই পর্যন্ত ইউরিনের কাপে ডুবিয়ে রাখতে হবে ৮/৯ মিনিট  ।

যদি কাটির দুইটি দাগ আসে তাহলে আপনি বুঝে নিবেন গর্ভবতী হয়েছেন(পজেটিভ) | যদি একটি আসে তাহলে বুঝে নিবেন আপনি গর্ভবতী নন (নেগেটিভ) |।


আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি। পরবর্তীতে কোন সমস্যা হলে আমাদের জানাবেন ।চেষ্টা করবো সঠিক পরামর্শ দেওয়ার জন্য। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ