Call

মাসিকের প্রথম ৯ দিন নিরাপদ। পরে ১১ দিন নিরাপদ না,আর তার পরে থেকে মাসিক হওয়া পযন্ত নিরাপদ। ১ম ৯ দিনের মধ্যে ৫-৭ দিন মাসিক সময় আর ৩-৪ দিন নিরাপদ। শেষ ১০ দিন নিরাপদ এই সময় গুলো তে সহবাস করলে বাচ্চা হবে না। আর মাঝখানে ১১দিনে সহবাস করলে বাচ্ছা হবে। (এই নিয়ম সবার জন্য না,যাদের নিয়ামিত মাসিক হয় শুধু তাদের জন্য,অনিয়মিত যাদের হয় তাদের জন্য এই নিয়ম না) ভুল কিছু হওয়া আগে গাইনী ভালো ডাক্তারের পরামর্শ গ্রহন করেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

কোন নিরাপত্তা ছাড়াই এক মাস বা প্রতিমাসেই অবাধে স্ত্রী সহবাস করা।যাবে না এমন নিয়ম নেই। যদি আপনি সারা মাসেই সহবাস করতে চান তাহলে   জন্মনিয়ন্ত্রণের জন্য পিল  সেবন বা কনডম ব্যবহার করতে হবে। যেহেতু আপনি সারা মাসেই বা প্রতিমাসে সহবাস করবেন তাহলে আপনি আপনার স্ত্রীকে জন্মনিয়ন্ত্রণের জন্য জন্মবিরতিকরণ মারভেলন পিল খাওয়াতে পারেন। তবে এই পিলের খাওয়ার নিয়ম  আমার" এই উত্তর "থেকে দেখে নিন। এছাড়াও আপনি সহবাসে কনডম ব্যবহার করতে পারেন।  

এছাড়াও যদি আপনার  স্ত্রীর মাসিক নিয়মিত হয় তাহলে  সাধারণত নিরাপদ সময়  ধরা হয় মাসিক শুরু হওয়ার দিন থেকে আগের ৭ দিন এবং মাসিক শুরুর ১ম দিন থেকে পরবর্তী৩- ৭ দিনের মধ্যে যত দিন মাসিক হবে ততদিন  হলো নিরাপদ সময় এই সময়ে কোন প্রকার প্রটেকশন ছাড়াই সহবাস করলে প্রেগন্যান্ট হবে না। তবে এই নিয়ম টিও শত ভাগ নিশ্চিত নয় তাই সহবাসে কনডম বা পিল সেবন করান

তবে কখনোই ইমার্জেন্সি পিল সেবন করাবেন না । ইমার্জেন্সি পিল গুলো ক্ষতিকর।

আশা করি বুঝতে পারছেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ