আমার স্বাস্থ্য খুব খারাপ।

মাত্র ৪২ কেজি,আমার শারীরিক গঠন অনুযায়ী ওজন কিছুই না। আমি ৫.৫" দীর্ঘ। বয়স ১৯  চলতেছে। অল্প সময়ে কিভাবে মোটা,স্বাস্থ্যবান ও শক্তিশালী হতে পারি প্লিজ একটু পরামর্শ দিন।


শেয়ার করুন বন্ধুর সাথে

ক্ষুধা বাড়াতে এবং শরীরকে ফিট রাখতে প্রতিদিন কমপক্ষে ৪৫ মিনিট ব্যায়াম করুন। অনেকেই হয়তো ভাবেন ওজন বাড়াতে হয়তো কোন ব্যায়ামের প্রয়োজন হয় না। কিন্তু ব্যায়াম আসলে প্রয়োজন শরীরকে ফিট রাখতে। হাঁটতে পারেন বা জগিং বা ওয়েট নিয়ে ব্যায়াম করতে পারেন। এছাড়া সাঁতার কাটতে পারেন, ইয়োগা করতে পারেন বা যেকোনো আউটডোর খেলায় অংশগ্রহন করতে পারেন।


দেহের ওজন বাড়াতে খাবার তালিকায় এমন খাবার রাখতে হবে যেগুলো উচ্চ ক্যালরিযুক্ত। কিন্তু এই বাড়তি ক্যালরিগুলো অবশ্যই স্বাস্থ্যকর খাবার থেকে নিতে হবে।যে খাবার গুলো প্রয়োজনীয় ভিটামিন এবং খনিজ পদার্থ সমৃদ্ধ সেই খাবার গুলোই খাবার তালিকায় রাখতে হবে।এই খাবারগুলো আপনার দেহের প্রয়োজনীয় পুষ্টির চাহিদা পূরণ করবে এবং ওজন বৃদ্ধির জন্য আপনার দেহকে তৈরি করবে এবং শারীরিক ব্যায়াম আপনার শরীরের সুস্থতা নিশ্চিত করবে। 


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনার উচ্চতা অনুযায়ী আপনার ওজন স্বাভাবিক হলো 55" থেকে 68" কেজির মধ্যে। সে তুলনায় আপনার ওজন অনেক কম। আপনি ওজন বাড়ানোর জন্য পুষ্টিকর ও ভিটামিন যুক্ত, চর্বি খাবার গ্রহণ করুন। প্রতিদিনের খাবারে ডিম, দুধ, ফলমুল রাখুন। আর শক্তিবাড়ানোর জন্য সকালে ছোলা খান এবং নিয়মিত ব্যয়াম করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Rashed_

Call

প্রতিদিন তেল ও চর্বি জাতীয় খাবার খান।যেমন:প্রতিদিন ডিম,দুধ,শাক-সবজি ইত্যাদি প্রটিন ও ক্যালরি যুক্ত খাবার খান।নিয়মিত ব্যায়াম করুন।এবং পর্যাপ্ত পরিমানে ঘুমান।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ