আমার বর্তমান প্রেম ৩ বছর ৬ মাসের। ৬ মাস আগে আমার প্রেমিকার করা কিছু চিটিং আমার কাছে ধরা পরে। সে আমার সাথে রিলেশন থাকা অবস্থায় বেশ কিছু ছেলের সাথে ডেট করে। আমি তখন খুব বেশি ভেঙ্গে পরেছিলাম। তখন আমার প্রেমিকার এক বান্ধবী আমার পাশে দাঁড়িয়েছিল। আমাকে সান্তনা দিতো। মেন্টালি সাপোর্ট দিতো। এর পরে অবশ্য আমার প্রেমিকার সাথে আমার রিলেশন ঠিক হয়ে যায়। কিন্তু, তার বান্ধবীর জন্য আমার মনে একটা দুর্বলতা কাজ করতে শুরু করে। বিষয়টা এমন না যে তার বান্ধবী তার চেয়ে সুন্দরী। আমার প্রেমিকাই বেশি সুন্দরী। কিন্তু আমার এই সম্পর্কে মন টিকছে না। আমি বার বার তার সাথে কারণে অকারণে ব্রেকাপ করতে চাচ্ছি। আমি জানি এটা অন্যায়। আমার উচিৎ না তার বান্ধবীকে ভালবাসা। কিন্তু এটাই হচ্ছে আমার সাথে। এই ব্যপারটা নিয়ে আমি প্রচন্ডভাবে দুশ্চিন্তায় আছি। আমার কি করা উচিৎ?                                


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য। দেরিতে উত্তর দেওয়ার জন্য দুঃখীত। আসলে আপনার প্রশ্নের উত্তরটি বড় হবে তাই লম্বা ফ্রিটাইম করে উত্তরটি দিলাম। পড়ে নিবেন। 

আসলে বিয়ের আগে  প্রেম ভালোবাসায় কোন ভরসা পাওয়া যায় না।আমি ওনার কথা বাদ দিলাম আপনার কথাই বলি আচ্ছা আপনি তো প্রেম করেন কিন্তু প্রেম করা সত্যেও কিন্তু আপনি অন্যান্য মেয়ের প্রতি অন্য রকমের দৃষ্টিতে তাকিয়েছেন যা আপনার প্রেমিকার অজানতেই না জানি আপনিও হয়তো এমনো কাজ করছেন যা আপনার প্রেমিকা জানে না।আর সেও এরকম কিছু করেছে যা শারীরিক ও মানুসিক যা বিপরিত লিঙ্গের প্রতি আকর্ষন যা আপনি জানার পর ওনার উপর আপনার রাগ বা তার প্রতি কথা বলা বা দেখা করার চাহিদা কমিয়ে যায় বা মানুসিকতা নেই।

আসলে মানুষ তার নিজের অজানতে বা অন্যান্যদের অজানতে অনেকেই অনেক কিছুই করে ফেলে বা করে থাকে যা জেনে যাওয়ার পর হয়তো সে সুদ্রে যায় বা ভালো হয় বা কেউ সজাও পায়। তাছাড়া আপনি ওনার স্বামীও না আবার সে আপনার স্ত্রীও না সেক্ষেত্রে ওনার ব্যক্তিগত বা কোন কাজে কামে বাধা দেওয়া অধিকার আপনার এখনো হয় নি।।

তবে যেহেতু আপনি ওনাকে ভালোবাসেন ও বিয়ে করতে চান তাহলে তারও আপনার প্রতি মন মানুষিকতা ও আকর্ষন  থাকতে হবে, যেহেতু তাকে ভালোবাসা সত্যেও সে অন্য ছেলের সাথে রিলেশন করে সেক্ষেত্রে সে আপনাকে কেমন ভালোবাসে তা বুঝাই যাচ্ছে।

কথাটি আসলেই সত্যিই যে  তুমি যদি একসাথে ২ জনের প্রেমে পরে যাও তাহলে ২য় জনকে বেছে নাও। কারন তুমি যদি ১ম জনকে ভালবাসতে তাহলে ২য় জনের প্রেমে পরতে না।সুতারং সে আপনাকে মন থেকে ভালোবাস লে সে ২য় জনকে ভালো বাসতো না।

যাইহোক সর্বদাই একটা কথাই আপনাক বলবো সেটা হলো জোর করে কাউকে পাওয়া যায় বা ভালোবাসা যায় না। যদি সে আপনাক মন থেকে প্রান থেকে ভালোবাসে তাহলে অবশ্যই সে আপনার কাছে ফিরে আসবে। যদি সে আপনার বুকে না আসে তাহলে বুঝবেন সে কোন দিন আপনাকে ভালোবাসে নি বা বাসবেও না।

কেনো না যে একবার যাকে মন থেকে ভালোবাসে সে যেইহোক না কেন সে উক্ত ভালোবাসার ব্যক্তিতে ছাড়া অন্যকাউকে লাব করবে না। না। আর যে মেয়ে বা ছেলে একাধিক ছেলে বা মেয়ের সাথে রিলেশন করে তাহলে তার মাঝে মনুষত্বের অভাব, সু চরিত্রের নয় সে হাজারো জিনা করার পরেও শান্তি পায় না বা পাবে না।।

তবে আপনি চুপ থাকুন ও অপেক্ষা করুন দেখুন সে আপনার প্রতি আকৃষ্ট হয় কিনা বা আপনার কাছে ফিরে আসে কিনা

মনে রাখবেন, শুধু আপনি যাকে ভালোবাসেন সে আপনার নাও হতে পারে, কিন্তু যে আপনাকে ভালোবাসে সে আপনার সারা জীবন ও জান্নাতেও চাওয়ার জন্য আল্লাহ কাছে চাইবে।আর ঠিক এমন কাউকে খুজে নিন যাকে আপনার তুলনায় আপনাকেই সব থেকে বেশি লাব করবে।

আর হ্যা আপনার প্রেমিকার বান্ধবি  কে ভালোবাসা বা তার সাথে প্রেম করা কোন মতেই উচিৎ হবে না।কেনো না আপনার প্রেমিকা বলবে যে আপন খারাপ কেনো না তার সাথে ব্রেকাপ হতে না হতেই তার বান্ধুবির প্রেমে পরেছেন। আর না জানি আরো কত মেয়ের প্রেমে পরছেন এছাড়াও নানান কথাই ভাবতে পারে আপনার প্রেমিকা সুতারং অপেক্ষা করুন ও ওনার বান্ধবিকে বন্ধু ভাবুন।

আর হ্যা মনে রাখবেন বিয়ের আগে প্রেম ভালোবাসা জিনা ও হারাম।

আশা করি বুঝতে পারছেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ব্যাপার টা অনেক কমপ্লিকেটেড ।

জীবন টাই এমন । আপনি যে কাউকে ঠকাতে চাচ্ছেন না এটা অনেক ভালো কথা ।

এখন আপনার করনীয় কি হবে ??


১.সর্বপ্রথম , আপনার প্রেমিকার ভালোবাসা কতটা খাঁটি টা যাচাই করতে হবে । যাচাই করা কোনো কঠিন বিষয় না । সেটা আপনিই ভালো করে জানেন।

যাচাই করে ,যদি দেখেন সত্যিকার ভালোবাসা তখন আপনি অবশ্যই তাকে ঠকাতে চাই বেন না । (ঠিক না?)

আর যদি সত্যিকার না হয় তখন তাকে বুঝিয়ে ব্রেক আপ করাটাই উত্তম।

আপনার প্রেমিকার বান্ধবীর মধ্যে আদো কি আপনার প্রতি কোনো দুর্বলতা আছে কিনা ! এটা জানাটাই আমার এখন জরুরি। এটা জানা একটু কঠিন কাজ । এটা গোপনে গোপনে জানতে পারা কঠিন সাধ্য। প্রেমিকার বান্ধবী থেকে জানা ছাড়া উপায় নেই ।

যদি ফিলিংস থাকে তাহলে তো ভালো । কিন্তু না থাকলে আপনি অবশ্যই জোর করবেন না ।(ঠিক না?)


এখন 3 টা পসিবিলিটি আছে 

  • একা থাকতে হতে পারে।
  • যেমন আছে এমন থাকতে পারেন।
  • প্রেমিকার বান্ধবী এর সাথে প্রেম করতে হতে পারে। 



এখন একটাই সমস্যা হতে পারে , যেটা হচ্ছে যদি প্রেমিকার বান্ধবী কে মন এর কথা বলে দেন তাহলে সে কি মনে করবে । এমন ও তো হতে পারে , সে তার বান্ধবী (মানে আপনার প্রমিকা) এর ভালোর জন্য আপনাকে সান্তনা দিচ্ছে। 

যা করবেন বুজে শুনে করবেন ।
আপনার লাইফ আপনাার ।
  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
farhanraj

Call

আপনার সমস্যাটি বুঝতে পেরেছি।আপনি নিজেকে প্রশ্ন করুন,আপনি কি চান? কোনটা আপনার জন্য ভালো হবে? এমন কোনো সিদ্ধান্ত নিবেন না, যা আপনার জন্য ভবিষ্যৎ এ হুমকিস্বরুপ হয়ে দাঁড়াবে।   

আর আপনি বলেছিলেন, আপনি আপনার প্রেমিকার বান্ধবীর প্রেমে পড়েছেন।কিন্তু প্রেমিকার বান্ধবীতো আপনার প্রেমে নাও পড়তে পারে।

যদি সেও আপনার প্রেমে পড়ে থাকে,তবে আপনি সিদ্ধান্ত গ্রহণে তাকে প্রাধান্য দিতে পারেন।কারণ সে বিপদে আপনার পাশে ছিল।     

যাকে ভালো লাগেনা,তার সাথে থাকা মানে তাকেও এক প্রকার ঠকানো।আপনি ভাবছেন,সে কষ্ট পাবে আপনি যদি তাকে ত্যাগ করেন।কিন্তু, তাঁর সাথে থাকা স্বত্বেও আপনার অন্য জনের প্রতি ফিলিংস এসেছে।এটা কি এক প্রকার ঠকানী নয়?   

আপনি হয়তো তাঁর কথা ভেবে কয়েক বছর সম্পর্কটা টিকিয়ে নিলেন।কিন্তু, এই সময়টাতে সে আপনার প্রকৃত ভালোবাসা থেকে বঞ্চিত থাকছে।যখন সে জানতে পারবে আপনি এতদিন শুধুই ভালোবাসার অভিনয় করে গেলেন।তখন সে কতটা কষ্ট পাবে।ভেবে দেখেছেন?

আর ভালোবাসার অভিনয় চালিয়ে যেতে যেতে আপনিও এক সময় ক্লান্ত হয়ে পড়বেন। তখন  শুধুই আফসোস হবে।

সব কিছুর ঊর্ধ্বে আপনার ভালো থাকাটা।আপনি কার সাথে ভালো থাকছেন সেটাই গুরুত্বপূর্ণ।আপনার জীবন সঙ্গি যেনো শুধুই কর্তব্যের মধ্যে সীমাবদ্ধ না থাকে।সেটাও আপনাকে দেখতে হবে।

জীবন একটাই এবং খুবই ক্ষুদ্র।আপনি আপনার মত করেই কাটান। চিন্তা করুন, কীসে আপনি ভালো থাকবেন?  

দিনশেষে,আপনি শুধুই আপনি।তাই কারো সিদ্ধান্ত নিজের উপর চাপাবেন না।নিজে সিদ্ধান্ত নিন, নিজের ভালো থাকাটাকে প্রাধান্য দিয়ে।  

আশা করি আপনি আপনার উত্তরটি পেয়েছে।                  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

সহজ ভাবে বলতে গেলে ,
আপনার মন যেহুতু বান্ধবীর প্রতি দুর্বল & মনে মনে তাকে ভালোবেসে ফেলেছে।
তাই আপনার প্রেমিকার বান্ধবীর সাথে রিলেশন এ যাওয়াটাই উত্তম।
কেননা আপনার বর্তমান প্রেমিকার অনেক কিছুই বর্তমানে অপছন্দ & সে আপনাকে বিভ্রান্তিতে রেখেছে। আপনি ভেঙে পড়ায় আপনার প্রেমিকার বান্ধবীই আপনাকে মেন্টাল সাপোর্ট দিয়েছে।  তাই তার সাথে আপনি ভালোভাবে মানিয়ে নিতে পারবেন যেহুতু আপনি & সে দুজন দুজনকেই এতদিনে বুঝে উঠতে পেরেছেন।
আপনার প্রেমিকার বান্ধবীকে প্রাধান্য দিন এটাই সবচেয়ে ভালো ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Unknown

Call

আমার মনে হয় তার বান্ধবীর সাথে প্রেম না করাটাই উওম।


তবে যদি দেখেন যে  আপনার প্রেমিকা আপনাকে ভাল না বাসে সেক্ষেএে তার বান্ধবীর লগে প্রেম করে আপনার আগের প্রেমিকারে উচিৎ শিক্ষা দিন যে- অবহেলার পরিনতি এমনটাই হয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Unknown

Call

আপনি ২য় জনের সাথেই ভালোবাসার সম্পর্ক করুন। যেহেতু আপনি ১ম জনের কিছু চিটিং ধরেছেন সেহেতু তার প্রতি আপনার মনে বিরুপ একটা চিন্তা ভাবনা থেকেই যাবে। আপনি এভাবে ১ম জনের সাথে ভালোভাবে সম্পর্ক টিকিয়ে রাখতে পারবেন না। তাই আপনার উচিত ২য় জনকে ভালোবাসা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

বান্ধবীর প্রেমিকার সাথেই প্রেম করুন। কারণ যদি আপনি আপনার প্রেমিকাকে সত্যিই ভালোবাসতেন তাহলে তার বান্ধবীর প্রেমে পড়তেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ